শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মিশরের প্রেসিডেন্টের হাতে পুরস্কার নিলেন বিশ্বসেরা আরেক বাংলাদেশি হাফেজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গত ১৫ জুন দুবাইয়ে অনুষ্ঠিত কুরআন প্রতিযোগিতার ১ম পুরস্কার অজর্ন করেছেন হাফেজ তরিকুল ইসলাম। সেই রেশ কাটতে না কাটতেই আরও একটি সম্মানের পালক যুক্ত হলো বাংলাদেশের মুকুটে।

এবার মিশরের প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসির হাত থেকে বিশ্বসেরা হাফেজের পুরস্কার নিলেন বাংলাদেশের হাফেজ আব্দুল্লাহ আল মামুন।

বুধবার মিশরের প্রেসিডেন্ট তার নিজ দপ্তরে আব্দুল্লাহ আল মামুনের হাতে পুরস্কারটি তুলে দেন।

গত ১১ এপ্রিল মিসরের কায়রোতে অনুষ্ঠিত হয় বিশ্ব কুরআন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশ নেয় ৫০টির বেশি দেশের প্রতিযোগী। বাংলাদেশের হয়ে অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে কুমিল্লার মুরাদনগর উপজেলার আবুল বাসারের ছেলে হাফেজ আব্দুল্লাহ আল মামুন। পুরো বিশ্বের মধ্যে শতশত প্রতিযোগীকে পেছনে ফেলে আরব বিশ্বের বাইরে কারো প্রথম স্থান অধিকার করাটা খুবই আশ্চার্যজনক।

হাফেজ মামুনের প্রথম হওয়ার সময়ই আয়োজক কর্তৃপক্ষ তার হাতে পুরস্কার তুলে দেন। তবে মিশরের প্রেসিডেন্ট অনুষ্ঠানের প্রথা অনুসারে বিশ্বসেরা হাফেজকে সেই সময় নিজ হাতে তার পক্ষ থেকে পুরস্কার তুলে দিতে পারেননি। এ অনুষ্ঠানের ধারাবাহিকতায় বুধবার মিশরের প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি এবছরের বিশ্বসেরা হাফেজ আব্দুল্লাহ আল মামুনকে নিজ দপ্তরে ডেকে নেন। এসময় প্রেসিডেন্ট নিজ হাতে মামুনের হাতে পুরস্কার তুলে দেন।

উল্ল্যেখ্য, এপ্রিলের অনুষ্ঠানের পর পরই হাফেজ আব্দুল্লাহ আল মামুন বাংলাদেশে ফিরে আসেন। চলতি সপ্তাহের শুরুতে তিনি মিশরের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের জন্য পুনরায় কায়রো আসেন।

বাংলাদেশের একজন হাফেজ মিশরে এসে বিশ্বসেরা হওয়ায় মিশরস্থ প্রবাসীদের মাঝে ব্যাপক উৎসাহের জন্ম দিয়েছে। বৃহস্পতিবার বিকেলে হাফেজ আব্দুল্লাহ আল মামুন মিশর ত্যাগ করার কথা রয়েছে।

উল্লেখ্য, হাফেজ আবদুল্লাহ আল মামুন আলহাজ হাফেজ কারী নাজমুল হাসানের ছাত্র।

শুভেচ্ছা সংবর্ধনায় ভাসছেন বিশ্বজয়ী হাফেজ তরিকুল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ