বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ঈদের ছুটি শুরু; ফাঁকা হচ্ছে ঢাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আজ থেকে রাজধানী ঢাকা, ফাঁকা হতে শুরু করেছে।  সকাল থেকেই নগরবাসী, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা পরিবার-পরিজনের সাথে ঈদ করতে শহর ছেড়ে গ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। যাত্রী বোঝায় লঞ্চ, স্টিমার, বাস ও রেলের চিত্র দেখে মনে হচ্ছে, কোনরকম অফিস করেই গ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছেন তারা। কারণ শুরু হয়ে গেছে ঈদের ছুটি।ঘরমুখো মানুষদের বেশিরভাগই আগামীকালের মধ্যে রওনা দেবেন বাড়ির উদ্দেশ্যে।

 অনেকে ঝক্কি এড়াতে আগেই পরিবার ও স্বজনদের দেশের বাড়িতে পাঠিয়ে দিয়েছেন। আর যারা পরিবার নিয়ে শেষদিকে যাবেন বলে পরিকল্পনা ছিল, তারা আজ সকালের দিকেই সুযোগ বুঝে অফিসের হাজিরা বা টুকিটাকি কাজ শেষ করে বেরিয়েছেন কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল, মহাখালী, সায়েদাবাদ, গাবতলী, শ্যামলী, আরামবাগের বাস টার্মিনালের দিকে।

ইসলামিক ফাউন্ডেশনের সিদ্ধান্ত অনুযায়ী, বৃহস্পতিবার (২৬ রমজান) দিবাগত রাতে পালিত হচ্ছে শবে কদর। এ উপলক্ষে সরকারি একদিনের ছুটি কাল শুক্রবার (২৩ জুন)। পরদিন শনিবারও সরকারি সাপ্তাহিক ছুটি। আর রবিবার ২৫ জুন থেকে শুরু হবে ঈদের তিন দিনের ছুটি। শেষ হবে ২৭ জুন মঙ্গলবার। এরপর দুই দিনের জন্য (বুধ ও বৃহস্পতিবার ২৮ ও ২৯ জুন) অফিস খুলবে। এরপর আবার দুই দিনের সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার।

এ বছর চাঁদ দেখা সাপেক্ষে ২৬ জুন বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপন হবে। তবে ২৬ জুন ঈদ ধরে ২৫, ২৬ ও ২৭ জুন ঈদের ছুটি নির্ধারিত আছে। ঈদের আগে সরকারি চাকরিজীবীদের শেষ অফিস গেলে আজ বৃহস্পতিবার ২২ জুন। ২৩ জুন শুক্রবার শবে কদর। ২৪ জুন শনিবার সাপ্তাহিক ছুটি, ২৫ থেকে ২৭ জুন ঈদের ছুটি এবং মাঝে ২৮ ও ২৯ জুন অফিস খোলা। ৩০ জুন শুক্রবার ও ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটি। অর্থাৎ ২৮ ও ২৯ জুন অফিস বন্ধ থাকলে ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ৯ দিন ছুটি কাটিয়ে ২ জুলাই থেকে অফিস শুরু হবে।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ