শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশনের বদরের চেতনা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:১৯ জুন ২৩ রমজান সোমবার প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত বদরের চেতনা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল রাজধানীতে নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন শাইখুল হাদিস আল্লামা আজিমউদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে আল্লামা আজিমউদ্দিন বলেন, বদরের চেতনা বুকে ধারণ করে দীন কায়েমের আন্দোলনে আলেম সমাজকেই এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, দ্বিতীয় হিজরীতে সাহাবায়ে কেরাম রমজান মাসে রোজা অবস্থায় মুশরিকদের বিরুদ্ধে লড়াই করছেন। সাহাবায়ে কেরাম যদি সেদিন পিছপা হতেন হয়তো তাহলে আজ ইসলাম আমাদের পর্যন্ত আসতো না, সুতরাং আমরা যদি নিজেদেরকে সাহাবায়ে কেরামের অনুসারী দাবী করে থাকি তাহলে বদরের চেতনাকে বুকে ধারণ করে এই রমজান মাসেই তাগুতী সমাজ পরিবর্তন করে ইসলামী সমাজ কায়েমের জিহাদে ঝাঁপিয়ে পড়তে হবে।
এতে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন উত্তরা আল মানহাল মডেল কওমি মাদরাসার মুহতামিম মুফতি কেফায়াতুল্লাহ আযহারী।

অ্যাসোসিয়েশনের সভাপতি ক্বারী মাসুম বিল্লাহের সভাপতিত্বে সেক্রেটারি জেনারেল মুফতি নেয়ামতুল্লাহ আমিনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,মাদরাসা ইমাম বোখারী উত্তরার প্রতিষ্ঠতা ও পরিচালক মুফতি অহিদুল আলম, উত্তরার বিশিষ্ট আলেম মুফতি শহিদুল্লাহ, ইসলামী শরীইয়া আন্দোলন বাংলাদেশের আমির মুফতি রফিকুন্নবি হক্কানি, বাংলাদেশ খেলাফত যুব মজলিস (খ) শাখার সভাপতি জনাব জাহিদুজ্জামান, ডা.মাও. শামছুদ্দোহা, শাহাবুদ্দিন আহমাদ খন্দকার, মাও.আব্দুল জাব্বার, মাও. গাজী মাসুদুর রহমান, মাও. আবুল হাসান,মাও.আশরাফুল ইসলাম নুরি, হাফেজ আবু ইউসুফ, মাও.সাইফুদ্দিন আহমেদ খন্দকার মাও.মাহদি, প্রমুখ।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের সেক্রেটারি তার স্বাগত বক্তব্যে বলেন, প্রাইভেট মাদরাসা অ্যাসোসিয়েশন বাংলাদেশ কওমি মাদরাসা কল্যাণমুখী একটি সেবামূলক প্রতিষ্ঠান।প্রাইভেট মাদরাসাগুলোকে নিয়ন্ত্রণ করার জন্য বিভিন্নভাবে ষড়যন্ত্র চলছে।সুতরাং সকল মাদরাসাগুলোর পরস্পর ভেদাভেদ ভূলে গিয়ে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে।

তিনি বলেন প্রতিটি বড় মাদরাসাই এক সময় প্রাইভেট মাদরাসাগুলোর মত ছোট ছিল, আজকে বড় হয়েছে। সুতরাং আজকের এই প্রাইভেট ছোট মাদরাসাগুলো ও একদিন হাটাজারি, ফরিদাবাদ, রাহমানিয়া, সাইনবোর্ড, যাত্রাবাড়ীর মত বড় মাদরাসা হবে ইনশাল্লাহ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ