মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


আল্লামা ফরীদ মাসঊদ! প্লিজ আপনার বোর্ডের নাম পরিবর্তন করুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

তাহফিজ আবদুল্লাহ : বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাক দেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাসেবী প্রতিষ্ঠান। বাংলাদেশের কওমি মাদরাসার শিক্ষার মান উন্নয়নে ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। দীর্ঘদিনের নিরলস প্রচেষ্টায় এ বেসরকারি শিক্ষাবোর্ডটি দেশের আলেম-উলামা ও সাধারণ মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা ও পরিচিতি লাভ করেছে।

বাংলাদেশে বেফাক বলতে সাধারণ মানুষ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশকেই বোঝে। সম্প্রতি বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বা জাতীয় দীনি মাদরাসা শিক্ষাবোর্ড নামে আরেকটি শিক্ষাবোর্ড হয়েছে। এ বোর্ডের চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ

নব গঠিত এ বোর্ডের নামের সাথে বেফাক শব্দটি যুক্ত থাকায় সাধারণ মানুষ বিভ্রান্তির শিকার হচ্ছে। আজ আওয়ার ইসলামে ‘বেফাকুল মাদারিসিদ্দীনিয়ার ফল প্রকাশ : মেধা তালিকার শীর্ষে যারা’ সংবাদ প্রকাশের পর আমি নিজে এবং আরও অনেকেই তা বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের রেজাল্ট মনে করে বিভ্রান্ত হন। আমরা চাই মানুষ এ বিভ্রান্তি থেকে বেঁচে থাকুক।

বেফাকুল মাদারিসিদ্দীনিয়ার ফল প্রকাশ: মেধা তালিকায় শীর্ষে যারা

আমি ব্যক্তিগতভাবে মনে করি, নামের এ সমস্যা শুধু বিভ্রান্তি নয়; বিভক্তিরও লক্ষণ।

আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ একজন উদার ও বিচক্ষণ আলেম হিসেবেই পরিচিত। কিন্তু তিনি কেনো তার বোর্ডের নামের সাথে বেফাক শব্দটি জুড়ে দিলেন তা বোধগম্য নয়। তার কাছে আমার ও আমাদের বিনীত অনুরোধ থাকবে তিনি যেনো তার বোর্ডের নাম পরিবর্তন করে মানুষকে বিভ্রান্তির হাত থেকে রক্ষা করে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ