শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


খেলাফত যুব মজলিস মুক্তাগাছার তাফসিরুল কুরআন ও ইফতার মাহফিল সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ রায়হান রাযী: খেলাফত যুব মজলিস ময়মনসিংহের উদ্যোগে (১৯ জুন) সোমবার বরকতময় মাহে রমজানের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের বিভিন্ন পর্যায়ের সংগঠক, কর্মী, ও বিভিন্ন পর্যায়ের শাখা উপ-শাখার দায়িত্বশীল ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্তাগাছা শাখার সভাপতি মাওলানা মুরশিদ আলম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সংগ্রামী সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মামুনুল হক রমযানের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে বলেন,  রমযান সিয়াম সাধনার মাস, এই মাসকে আল্লাহ তায়ালা অনেক দামি করেছেন। এই মাসের আমলকারী ব্যক্তি দিগুণ সওয়াবের অধিকারী হবে। এই মাসে আল্লাহ তায়ালা পবিত্র কুরআন মাজিদ নাযিল করেছেন। আর কুরআন হল পরশপাথর, যেই পরশপাথর মানুষকে আলোকিত করতে পারে। তাই কুরআন অনুযায়ী যদি বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠা করা হয়, তাহলে দেশে আর কোন যুলুম, অত্যাচার, নিপীড়ন থাকবে না। বাংলাদেশ একটি আদর্শ রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে স্বীকৃতি পাবে।

তিনি বর্তমান বাজেটের কথা তুলে ধরে বলেন, সরকারের পক্ষ থেকে যে বাজেট প্রণয়ন করা হয়েছে তা সাধারণ মানুষের নাগালের বাইরে। সরকারের এবং বড়-বড় ব্যবসায়ীদের স্বার্থে এই বাজেট প্রকাশ করা হয়েছে।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মোমেনশাহী যুব মজলিসের সহ-সভাপতি মাওলানা হাবীবুর রহমান, মুক্তাগাছা উপজেলার সহ-সভাপতি হা: হাবীবুর রহমান, ইত্তেফাকুল উলামা মুক্তাগাছার সভাপতি মুফতী আকরাম হুসাইন, ইত্তেফাকুল উলামার সাংগঠনিক সম্পাদক মুফতী মুহিব্বুল্লাহ, বিশিষ্ট লেখক, গবেষক মা: লাবিব আব্দুল্লাহ, যুব মজলিস (খ) শাখা ফরিদাবাদ মাদ্রাসার নির্বাহী সদস্য, মুহাম্মাদ আনোয়ার হুসাইনসহ আরও অনেকেই।

উল্লেখ্য, ইফতারের আগে আল্লামা শাহ আহমাদ শাফীর সুস্থ কামনা দীর্ঘ  মোনাজাত করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ