শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ওশেনিয়ার সর্বোচ্চ পর্বত শৃঙ্গে আটকে পড়া মুসা ইব্রাহিমকে উদ্ধার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ওশেনিয়ার সর্বোচ্চ পর্বত শৃঙ্গ মাউন্ট কার্সটেনজে জয় করতে গিয়ে দুই সহআরোহীকে নিয়ে আটকে পড়া এভারেস্ট বিজয়ী বাংলাদেশি মুসা ইব্রাহিমকে উদ্ধার করা হয়েছে।

রোববার তাদের উদ্ধারের জন্য হেলিকপ্টার গিয়েও আবহাওয়ার কারণে ফিরে আসতে বাধ্য হয়। তবে কয়েকঘন্টা পর আবারো উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয় এবং আজ সোমবার বাংলাদেশ সময় ভোররাতে তদের উদ্ধার করে ইন্দোনেশিয়ার টিমিকা এয়ারপোর্টে নিয়ে আসা হয়।

টিমিকা এয়ারপোর্টে পৌঁছানোর পর নিজের ফেসবুক পেজে মুসা ইব্রাহিম সৃষ্টিকর্তাকে কৃতজ্ঞতা জানিয়ে পোস্ট লিখেছেন।"মাত্রই টিমিকা এয়ারপোর্টে পৌঁছালাম। আল্লাহ মহান। আমরা নিরাপদে ফিরে এসেছি। দেখা হবে ইনশাল্লাহ"।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও তার ফেসবুক পাতায় ভোররাতের দিকে মুসা এবং তার একজন সঙ্গীর নিরাপদে ফেরার খবর উল্লেখ করে লেখেন, "এইবার আমি ঘুমাতে গেলাম। তাদের আর মিনিট দশেক লাগবে সমতলে পৌঁছাতে। সবাই ভালো থাকুন"।

বাংলাদেশের প্রথম এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম পাপুয়া নিউগিনির সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে আটকা পড়ে মৃত্যুমুখে পতিত হয়েছিলেন। গত শনিবার তাদের সঙ্গে থাকা সব খাবার শেষ হয়ে গিয়েছিল।

অভিযানে মুসার নেতৃত্বে আরোহী দলে আরো ছিলেন ভারতের এভারেস্টজয়ী পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর।

আগের খবর... ওশেনিয়ায় সংকটে পর্বতারোহী মুসা ইব্রাহীম: উদ্ধার হতে পারে আজ

এসএস/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ