বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


গুম-খুন হওয়া ১ হাজার নেতা-কর্মীর আত্মীয়কে তারেকের ঈদ উপহার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সরকার বিরোধী আন্দোলনে গুম-খুন ও পঙ্গুত্বের শিকার এবং নির্যাতিত প্রায় এক হাজার পরিবারকে ঈদ উপহার দিচ্ছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

সারাদেশে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতারা এই উপহার সামগ্রী নিয়ে গত দুই দিন ধরে বাড়ি বাড়ি গিয়ে এ উপহার পৌঁছে দিচ্ছেন।

ঈদ উপহারের মধ্যে আছে- শাড়ি, লুঙ্গি, জায়নামাজ, বিস্কুট, পোলাওয়ের চাল, দুধ, চিনি, লাচ্চা সেমাই, খেঁজুর, চকলেট প্রভৃতি। সেইসঙ্গে তারেক রহমান স্বাক্ষরিত ঈদের শুভেচ্ছা কার্ড। যুক্তরাজ্য বিএনপি আর্থিক সহযোগিতা দিয়েছে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, ২০১৪-১৫ সালের সরকারবিরোধী আন্দোলনে যে সব নেতা-কর্মী নিহত ও পঙ্গু হয়েছেন তাদের তালিকা করা হয় তারেক রহমানের নির্দেশে। তাদের পরিবারকে সব ধরনের সহযোগিতা-সাহায্য নিয়ে তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করে বিএনপি। পরে আরো যারা খুন-গুমের শিকার হন তাদের নাম এই তালিকায় যুক্ত করা হচ্ছে। আর এ তালিকা তৈরিতে সর্বাত্মক সহায়তা করছে জাতীয়তাবাদী হেল্প সেল নামের একটি সংগঠন। তারেক রহমানের প্রচেষ্টায় গত বছর থেকে সারা দেশের ক্ষতিগ্রস্থ নেতা-কর্মীদের পাশে দাঁড়ানোর কর্মসূচি বাস্তবায়ন চলছে।

এসব বিষয়ে দলের চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, “স্বজন হারানো পরিবারগুলোকে স্বজন ফিরিয়ে দেয়ার ক্ষমতা নেই কারো। সন্তান হারানো মায়ের, ভাই হারানোর বোন-ভাইয়ের, স্বামী হারানো স্ত্রীর এবং পিতা হারানো সন্তানের শূন্যস্থান পূরণ করার ক্ষমতা কারো নেই। তবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আন্তরিকতায় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের একান্ত উদ্যোগ ও প্রচেষ্টায় অসহায়, হতাশাগ্রস্থ, ম্লান মুখগুলোতে দেখা যাবে খানিকটা তৃপ্তিকর হাসি।”


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ