বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

মারকাজুত তাহফিজের হাফেজ তরিকুলের বিশ্বজয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১০৩টি দেশকে হারিয়ে প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশ। চলতি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত ২১ তম দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন হাফেজ তরিকুল ইসলাম। সে ঢাকার মারকাজুত তাহফিল ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

বিশ্বজীয় হাফেজ তরিকুল ইসলাম ও হাফেজ নেছার আহমদ আন নাছিরী দুবাই থেকে সকাল ১০ টার এক ফ্লাইটে ঢাকার পথে রওনা দিয়েছেন। বিকাল ৫টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন। এ সময় মারকাজুত তাহফিজসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের অভ্যর্থনা জানানোর জন্য সেখানে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

গালফ নিউজের এক প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার দুবাই কালচারাল সায়েন্টেফিক অ্যাসোসিয়েশন অডিটরিয়ামে দুবাই হলি কুরআন নামের এ অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান আরম্ভ হয়।

দুবাই প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্ব শেখ আহমদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম হাফেজ তরিকুল ইসলামসহ এ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে সৌদি আরবের বাদশাহ সালমানকে এ বছরে শ্রেষ্ঠ ইসলামী ব্যক্তিত্ব হিসেবেও সম্মাননা দেয়া হয়। তার পক্ষ থেকে সৌদির ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রী শেখ সালেহ বিন আব্দুল আজিজ আল শেখ পুরস্কার গ্রহণ করেন।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক বিশ্বসেরা হাফেজদের উস্তাদ হাফেজ কারী নেছার আহমদ আন নাছিরী আজ সকাল ৯ টায় দুবাই থেকে টেলিফোনে আওয়ার ইসলামকে জানান, আলহামদুলিল্লাহ দেশবাসীর দুয়ায় তরিকুল প্রথম স্থান অর্জন করেছে। মহান আল্লাহ পাকের কাছে হাজারও শুকরিয়া।

তিনি বলেন, বিশ্বের ১০৩ টি দেশকে হারিয়ে প্রথম স্থান অর্জন করেছে হাফেজ তরিকুল ইসলাম। এটি বাংলাদেশের জন্য এক বিরাট অর্জন।

হাফেজ নেছার আহমদ আওয়ার ইসলামকে বলেন, তরিকুল ইসলাম পুরস্কার হিসেবে বাংলাদেশি টাকায় ৬০ লক্ষ টাকা জিতেছে। এ অর্জন পুরো বাংলাদেশের।

হাফেজ তরিকুল ইসলাম কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মালিগাঁও গ্রামের মো. আবু বকর সিদ্দিকের ছেলে।

নিজ গ্রামের শামসুল উলুম ইসলামিয়া মাদরাসায় পড়ালেখার পর ২০১০ সালে চাঁদপুর জেলার নুরে মদিনা তাহফিজুল কুরআন মাদরাসায় হেফজ শুরু করেন। সেখানে ভর্তি হয় ঢাকার মারকাজুত তাকওয়া ইন্টারন্যাশনাল মাদরাসায়।

হাফেজ তরিকুলের তেলাওয়াতে পুরো অনুষ্ঠান ও আরব দেশের অতিথিরা মুগ্ধ হন। তার শ্রুতিমধুর তেলাওয়াত অবাক করে  উপস্থিত সবাইকে।

প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেন যৌথভাবে গাম্বিয়ার মোডউই জবি এবং সৌদি আরবের আবদুল আজিজ আল ওবায়দান এবং তিউনিশিয়ার রশিদ আলানি। তারা পুরস্কারের দেড় লাখ দেরহাম ভাগাভাগি করে নেন। এ প্রতিযোগিতায় দশম স্থান পর্যন্ত প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়েছে।

হাফেজ তরিকুল এক সাক্ষাৎকারে গালফ নিউজকে বলেন, আমি ইসলামিক ইউনিভার্সিটি অব মদিনা থেকে উচ্চতর ডিগ্রী নিতে চাই। সেইসাথে বড় হয়ে আমি কুরআনের প্রচারে ভূমিকা রাখতে চাই।

ত্রিশ দিনে হাফেজ হন আল্লামা আতহার আলী রহ.

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ