২০১৭-০৬-১৬

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

পৃথিবীতে শান্তি পেতে হলে ইসলামকে প্রতিষ্ঠিত করতে হবে: চরমোনাই পীর

OURISLAM24.COM
news-image

শাহনূর শাহীন: ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, পৃথিবীতে শান্তি পেতে হলে ইসলামকে প্রতিষ্ঠিত করতে হবে। ইসলাম ছাড়া মানুষের প্রকৃত শান্তি এবং মুক্তি নেই।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজধানীর পল্টনে আয়োজিত সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত সমাজ গঠনে সিয়ামের ভুমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সিয়াম সাধনা মানুষকে আত্মসংযমি হতে সাহায্য করে। আত্মসংযমি মানুষ কাউকে হত্যা করবে দূরে তাক কাউকে সামান্যতম কষ্টও দিতে পারে না।

আজ বিশ্বব্যাপি সন্ত্রাস ও দূর্নীতি মানুষকে আতঙ্কগ্রস্থ করে রেখেছে। সর্বত্রই অশান্তি বিরাজ করছে । এর একটাই কারণ, তা হলো কোরআন এবং সুন্নাহর সঠিক চর্চার অনুপস্থিতি।

তিনি বলেন, একজন ইঞ্জিনিয়ার যেমন জানেন তার তৈরিকৃত যন্ত্রটি কীভাবে চালাছে সঠিকভাবে চলবে ঠিক তদ্রুপ আল্লাহর সৃষ্টি এই পৃথিবী কীভাবে চললে কোন নীতিমালা মেনে চললে শান্তিপূর্ণভাবে চলবে তা কেবলমাত্র তিনিই সব থেকে ভালো জানেন।

সুতরাং জমিনে শান্তি পেতে হলে আল্লাহ তাআলার বিধানের আলোকেই চলতে হবে। এজন্য পৃথিবীতে শান্তি পেতে হলে আল্লাহর বিধান বাস্তবায়ন করতে হবে। তবেই মানুষ ও মানবতা মুক্তি পাবে। মানুষ শান্তির আশ্রয় খুঁজে পাবে। এজন্য ইসলাম প্রতিষ্ঠায় ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামতে হবে।

পীর সাহেব চরমোনাই চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধসে সেনা সদস্য সহ নিহত সকলের রূহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান এবং এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

বাজেটের সমালোচনা করে তিনি বলেন, এই বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ রয়েছে যার ফলে দেশের টাকা বিদেশে পাচার হওয়ার নতুন সুযোগ করে দেওয়া হলো। তাই সামগ্রিক ভাবে বলা যায় এই বাজেট গরিব বান্ধব ও গণমুখী নয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি.এম রুহুল আমিনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ সাইফুল ইসলামের সঞ্চালনায় ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ্য মাওলানা ইউনুস আহমাদ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, দৈনিক ইনকিলাবের সহ-সম্পাদক ওবায়দুর রহমান খান নদভী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মহিববুল্লাহ্হীল বাকী আন নদভী, ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি এছহাক মুহাম্মদ আবুল খায়ের, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ।

ইফতার মাহফিলে এছাড়াও বন্ধুপ্রতিম বিভিন্ন ছাত্র সংগঠনের কেন্দ্রীয় দায়িত্বশীলসহ রাজনীতিবিদ, সাংবাদিক, বুদ্ধিজীবি, ইসলামী আন্দোলন ও ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ও মহানগরের বিভিন্ন স্তরের দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিল ও মাগরিবের নামাজের পরে বন্ধুপ্রতিম ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে পীর সাহেব চরমোনাই এক মতবিনিময় সভা করেন। এতে ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএস/