বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বিশ্ব কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে জর্ডান যাচ্ছেন হাফেজ ফারহান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ধর্মমন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন সভা কক্ষে অনুষ্টিত তিনটি বাছাই পরীক্ষায় শতাধিক প্রতিযোগিকে পরাজিত করে ১ম স্থান অর্জন করে ৪র্থ বারের মত আজ মারকাজুত তাহফিজ থেকে জর্ডান আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আজ জর্ডান গেলেন হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত যাত্রাবাড়ীস্থ একাধিকবার বিশ্বসেরা পুরস্কারপ্রাপ্ত হিফজ মাদরাসা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ ফারহান হাবিব আওলাদ।

আজ রাত ১২ টায় জর্ডানের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন। জর্ডানে প্রায় ৭০ টি দেশ ওই প্রতিযোগিতায় অংশ নেবে। এতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবে হাফেজ ফারহান।

জর্ডান আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা শুরু হবে ১৮ রমজান। শেষ হবে ২৭ রমজান। প্রতিযোগিতা ভালো ফলাফলের জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন   মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী ও হাফেজ ফারহান হাবিব আওলাদ।

উলে­খ্য, নতুন বছর ২০১৭ সালে বিশ্ব কুরআন প্রতিযোগিতার জন্য কুয়েত, ইরান, জর্দান ও দুবাই চারটি দেশের জন্যই ধর্মমন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের প্রতিনিধিত্ব লাভ করেছে মারকাজুত তাহফিজের ছাত্রবৃন্দ।

এছাড়াও এ মাদরাসার ছাত্ররা সৌদিআরবে ৭ বার , মিশরে ৩ বার, আলজেরিয়া ২ বার, লিবিয়া ১ বার, ইরান ৫ বার, কুয়েত ১ বার, কাতার ১ বার, গাম্বিয়া ১ বার, বাহরাইন ১ বার, দুবাই ২ বার ও জর্দানে ৪ বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে উজ্জ্বল করেছে।

দেশের মাটিতেও জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এনটিভি, বাংলাভিশন, আর টিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জনকরে আসছে নিয়মিত।

মারকাজুত তাকওয়ায় তারুণ্যের মিলনমেলা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ