শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কওমি স্বীকৃতির আইনি অনুমোদনের জন্য সংসদে প্রধানমন্ত্রীর সাক্ষাতে যাচ্ছেন আলেমরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রোকন রাইয়ান: কওমি মাদরাসা সনদের স্বীকৃতি সংসদে আলোচনার মাধ্যমে পাস করার প্রস্তাব নিয়ে আজ সংসদে যাবেন আলেমদের একটি প্রতিনিধি দল। তারা মাননীয় প্রাধানমন্ত্রীকে কওমি মাদরাসার স্বীকৃতির বিষয়টি আইন আকারে পাশ করার জন্য অনুরোধ করবেন।

একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি আওয়ার ইসলামকে জানিয়েছেন।

জানা যায়, আল্লামা শাহ আহমদ শফীর পক্ষ থেকে একটি ১০ সদস্যের প্রতিনিধি দল আজ দুপুর ১২ টায় জাতীয় সংসদ ভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে একটি লিখিত নীতিমালা প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করবেন।

সূত্রটি আরও জানিয়েছে, আল্লামা আশরাফ আলীর নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন, বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা আবদুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক, বেফাকের নির্বাহী কমিটির সদস্য মাওলানা নূরুল আমিন, মাওলানা আনাস মাদানী মাওলানা নূরুল ইসলামসহ অন্যান্য পাঁচ বোর্ড  থেকে ১জন করে প্রতিনিধি থাকার কথা রয়েছে।

জানা যায়, কওমি মাদরাসার ইতিহাস ঐতিহ্য ও স্বকীয়তা রক্ষা করে মৌলিক কিছু নীতিমালা লিখিত আকারে প্রধানমন্ত্রীকে প্রস্তাব করা হবে আজ। সেই আলোকে প্রস্তাবটি সংসদে উত্থাপন করে আইনি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য অনুরোধ জানাবেন তারা।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদরাসার সর্বোচ্চ ক্লাস দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্সের সমমান ঘোষণা করেন। স্বীকৃতির বাস্তবায়নের জন্য ৩২ সদস্যের একটি কমিটিও করা হয় শিক্ষা মন্ত্রণালয় থেকে। গত ১৫ মে দাওরা হাদিসের পরীক্ষা  অনুষ্ঠিত হয়।

আওয়ার ইসলাম সম্মাননা পেলেন ৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ