মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


কোর্সের দায়িত্বশীল হিসেবে যোগ দিলেন আইয়ুব বিন মুঈন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে কওমি মাদরাসা শিক্ষার্থীদের জন্য বছর মেয়াদী লেখালেখি, বক্তৃতা ও সাংবাদিকতা কোর্সের মুশরিফ (সার্বক্ষণিক দায়িত্বশীল) হিসেব যোগ দিয়েছেন বিদগ্ধ লেখক আইয়ুব বিন মঈন

মাদরাসা দারুর রাশাদের সাহিত্য সাংবাদিকতা বিভাগে দীর্ঘ ১২ বছর দায়িত্ব ছিলেন আইয়ুব বিন মঈন। তার লেখা ‘ভাষা শিক্ষার আসর’ বইটি তরুণ লেখিয়েদের দারুন উপকৃত করেছে। দক্ষতা অভিজ্ঞতা সঙ্গে তিনি গড়ে তুলেছেন বহু লেখক।

রমজানের পর শুরু হওয়া আওয়ার ইসলামের উদ্যোগে লেখালেখি, বক্তৃতা ও সাংবাদিকতা কোর্সের সঙ্গে তিনি ২৪ ঘণ্টা সময় দেবেন।

কোর্সের আবাসিক পরিচালক (মুশরিফ) হিসেবে দায়িত্ব নেয়া ভাষাবিদ আইয়ুব বিন মঈন জানান, আমাদের তরুণরা সামান্য পরিচর্যা পেলে নিজেদের নতুন উচ্চতায় পৌঁছাতে পারে। দারুর রাশাদের দীর্ঘ সময়ে কাজ করার অভিজ্ঞতা থেকে বলছি, আমাদের এই কোর্স সম্পন্নকারী একজন ছাত্র কর্মময় জীবনে পেছনে ফিরে তাকাতে হবে না। সে মিম্বারে দাঁড়িয়ে ভালো বলবে, কলম হাতে ভালো লিখবে, জাতীয় গণমাধ্যমে সত্য ও সুন্দরে ইসলামের জয়গান গেয়ে যাবে।

এদিকে সম্পূর্ণ আবাসিক ব্যবস্থাপনায় ঢাকার মুগদায় অবস্থিত জামিয়াতুস সালাম মদিনাবাগ মাদরাসায় কোর্সটি ভর্তি শুরু হয়েছে ৩ জুন থেকে। প্রথম দিন ভর্তি হতে আসা শিক্ষার্থীদের যাচাই বাছাই করেন মুহাম্মদ যাইনুল আবিদীন, আইয়ুব বিন মঈন ও হুমায়ুন আইয়ুব।

কোর্স পরিচালক স্বপ্নচারী লেখক মুহাম্মদ যাইনুল আবিদীন জানিয়েছেন, যেসব শিক্ষার্থী নিজেদের বিশুদ্ধভাষীর ওয়ায়েজ বা সুবক্তা হিসেবে গড়তে চায় তাদের জন্যই আমাদের এ আয়োজন। লেখালেখি ও অনুবাদ সাহিত্যে যাদের সামান্য আগ্রহ আছে আমরা তাদের পরিচর‌্যার মাধ্যমে উপযোগী করে তুলতে চাই।

কোর্সটির সমন্বয়ক হুমায়ুন আইয়ুব জানিয়েছেন, দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়ায় কাজের ক্ষেত্র তৈরি হয়েছে। দক্ষ জনবলের অভাবে আমাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে পারছি না। তাই দাওরায়ে হাদিস পাশ করা একজন ছাত্র যেন বাংলাদেশের প্রেক্ষাপটে একজন খতীব একজন ওয়ায়েজ একজন লেখক হিসেবে শক্তির সঙ্গে নিজেকে প্রমাণ করতে পারে তাদের জন্য আমাদের এ আয়োজন। দীর্ঘ ১২ বছরের মাদরাসা পড়াশোনার জীবনকে হিসাব মিলিয়ে দেয়ার জন্য আমাদের এই কোর্স।

আগামী ৩ জুন শনিবার সকাল ১০টা থেকে ভর্তির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। প্রাথমিক যাচাই বাছাইয়ে উপস্থিত থাকবেন কোর্স পরিচালকবৃন্দ। নির্ধারিত আসন পর‌্যন্তই ভর্তি নেয়া হবে। যোগাযোগ: 01917375299, 01515604155, 01821994998

আওয়ার ইসলামের উদ্যোগে শুরু হচ্ছে বছরব্যাপী বক্তৃতা ও সাংবাদিকতা কোর্স


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ