বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মন্দিরে ৪০০ জন মুসলিমের জন্য ইফতারের আয়োজন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গরুর গোশত কেনা সন্দেহের কারণে যে দেশে মুসলিমকে হত্যা করা হয় সেখানে রমজান উপলক্ষ্যে সম্প্রীতির খবর পাওয়া গেল। মুসলিমদের জন্য ইফতারের আয়োজন করল ভারতের কেরালার এক মন্দির।

কেরালার মলপ্পুরমের লক্ষ্মী নরসিমহা মুর্তি বিষ্ণু মন্দির কর্তৃপক্ষ এই অভিনব ইফতারের আয়োজন করে।

জানা গেছে, গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে মন্দিরের সংস্কারের কাজ শুরু হয়েছে। চলবে ৪ জুলাই পর্যন্ত। প্রায় ৪০০ জন ইসলাম ধর্মাবলম্বীর পাশাপাশি ১০০ জন ভিন্ন সম্প্রদায়ের মানুষ এই ইফতারে অংশগ্রহণ করেন।

উল্লেখ্যযোগ্য বিষয়, মুসলিম অধ্যুষিত অঞ্চল হিসাবে পরিচিত ভেট্টিচিরায় অবস্থিত এই মন্দিরের সংস্কারের জন্য প্রায় ৩০০ মুসলিম পরিবার মুক্তহস্তে দান করেছে।

মন্দির কমিটির সম্পাদক পি টি মোহনন জানিয়েছেন, "ধর্মীয় সম্প্রীতির আবহে বড় হয়েছি আমরা। মানবিকতাই আমাদের মূলমন্ত্র, ধর্ম নয়। প্রত্যেকেরই নিজের ধর্ম অনুসরণ করার অধিকার আছে, কিন্তু তার মানে এই নয় যে অন্য ধর্মের মানুষের প্রতি আমরা সহানুভূতিশীল হব না। অন্য ধর্মের মানুষের প্রতি সৌহাদ্রতা কেন দেখাব না?"

তবে এত মানুষকে একসঙ্গে ইফতারি করানোর মতো জায়গা ছিল না মন্দিরের। তাই মন্দিরের পাশেই এক শিক্ষকের মাস্টারের বাড়িতেই সবাইকে ইফতারি দেওয়া হয়। সাধ্য-সহ একাধিক মালয়ালি নিরামিষ খাবার ছিল সেই ইফতারিতে।

মোহনন আরও জানিয়েছেন, এই ইফতারে অংশগ্রহণ করার জন্য কারও মনে সংশয় ছিল না। প্রত্যেক পরিবারকে আগে থেকেই নিমন্ত্রণ জানানো হয়। কিন্তু ধারণার চেয়ে বেশি মানুষ এই অভিনব ইফতারে অংশগ্রহণ করেন।

হিন্দু থেকে গোপনে মুসলিম হওয়ার পর যেভাবে রোজা রাখতেন অপু


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ