বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আল-আরাফাহ্ উদ্যোক্তার শেয়ার বিক্রি সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ডেস্ক: পূর্বঘোষণা অনুসারে বাজারদরে ২ লাখ শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা ড. বাহাউদ্দিন মোহাম্মদ ইউসুফ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সম্প্রতি তিনি আরো ২ লাখ শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন এবং ১ লাখ শেয়ার বিক্রি করেছেন।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, সম্প্রতি বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তা অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। গেল হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ২৫ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৭২ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ৭১ পয়সা ইপিএস দেখিয়েছে ব্যাংকটি। আগের বছর একই সময়ে যা ছিল ৯৭ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ২০ টাকা ৪৭ পয়সায়।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ব্যাংকটি।

ডিএসইতে সর্বশেষ ১৬ টাকা ৭০ পয়সায় আল-আরাফাহ্ শেয়ারের লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২১ টাকা ৭০ পয়সা ও সর্বনিম্ন ১২ টাকা ৬০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৫ দশমিক ৪৪, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ৫ দশমিক ৮৮।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ