শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


রমজানের কল্যাণ লাভে সর্বাত্মক চেষ্টা করতে হবে: মসজিদুল হারামের ইমাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : পবিত্র কাবার ইমাম সালেহ আত্ব তালিব বলেছেন, রমজানের বরকতময় মাসে মুসলিম উম্মাহর কড়া হিসেব-নিকেষ করা উচিৎ। রমজানের এই বরকতময় সময়েই আল্লাহ তায়ালা অধিক সংখ্যক বান্দাকে জাহান্নামের আগুন থেকে মুক্তি দান করেন।

রমজান মাস পুনঃরায়/আরেকবার আমাদের জীবনে আসা আল্লাহ তায়ালার পক্ষ থেকে বড় নেয়ামাত।এই নেয়ামতের কদর করা উচিৎ। রমজানের প্রথম রাত্রে শয়তান ও খারাপ জ্বিনদের বেঁধে ফেলা হয়। জাহান্নামের দরজা বন্ধ করে দেয়া হয় এবং জান্নাতের দরজা খুলে দেয়া হয়।

পয়গামে নেটের ‘স্বাগতম রমজান’ শীর্ষক সেমিনারের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কাবার ইমাম ড শায়েখ সালেহ বিন মুহাম্মাদ ইবরাহিম আত্ব তালিব এর বক্তব্য ছিল, রমজান মাসে নামাজ রোজার সাথে সাথে দান সদকা করা, বেশি বেশি নেকির কাজ করা উচিত।

তিনি বলেন, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ও্যা সাল্লাম এই মাসে সমস্ত নেকির কাজ বেশি বেশি করতেন। রমজানুল মুবারাকের গুরুত্বপূর্ণ আমলের মধ্যে দোয়া, ইস্তেগফার, আল্লাহ তায়ালার জিকির ইত্যাদি আমল বেশি করা। কেননা, রোজাদারের দোয়া ঐ সমস্ত দোয়ার অন্তর্ভূক্ত যা আল্লাহ তায়ালার দরবারে কবুল হয়।

গ্রেফতারকৃতদের মুক্তি দেয়া না হলে তীব্রতর আন্দোলন: ইশা ছাত্র আন্দোলন

দাওয়াত ও তাবলীগের কাজের সাথে জড়িত পয়গামে নেটের কাজকে তিনি সমর্থন করেন এবং বলেন, তথ্য ও প্রযুক্তির মাধ্যমে হোক আর নতুন যেকোনো আবিষ্কারের মাধ্যমে হোক ইসলামের সুমহান বাণী বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। অফিসার সাজিদ মীর বলেন, রমজান বরকত ও রহমতের মাস। রহমত ও বরকত হাসিল করার জন্য আমাদের কোমর বেঁধে নামতে হবে। এই মাসে কুরআনুল কারীম নাযিল হয়, তাই বেশি করে কুরআন তেলাওয়াতের প্রতি যত্নবান হতে হবে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ