সোমবার, ১৮ জুন ২০১৮

রোববার মাতুয়াইলে শুরু হচ্ছে নাহু, ছরফ ও আরবি ভাষা প্রশিক্ষণ

OURISLAM24.COM
মে ২৭, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: জামিয়া উসমান ইবনে আফফান রা. এর উদ্যোগে নাহু সরফ ও আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স শুরু হচ্ছে আগামী ১ রমজান। ২৫ শাবান ক্লাস শুরুর হওয়ার কথা থাকলেও কওমি মাদরাসায় দাওরায়ে হাদিসের পরীক্ষা শেষ না হওয়ায় কোর্সের সময় পিছিয়ে দেয়া হয়।

পুরো রমজান ব্যাপী কোর্সটিতে আরবি ইবারতে যারা দুর্বল, নাহু সরফ বুঝতে সমস্যা ও যারা আরবির অর্থ সহজে করতে পারেন না তাদেরকে বিষয়গুলো হাতে কলমে শেখানো হবে। এছাড়াও কোর্সে অংশগ্রহণ কারীরা আরবিতে চিঠি, দরখাস্ত বা রচনা লেখা ও বক্তৃতা করতে পারবেন সহজে। সর্বপরি শিক্ষার্থীদের নাহু ও সরফে যোগ্য করে গড়ে তোলা হবে।

কোর্সে প্রশিক্ষণ প্রদান করবেন, বিশিষ্ট নাহুবিদ মাওলানা মাহমুদুল হাসান সিরাজী, বিশিষ্ট নাহুবিদ মুফতি এমদাদুল্লাহ, বিশিষ্ট সরফবিদ মুফতি শফিকুল ইসলাম, বিশিষ্ট ভাষাবিদ মাওলানা আবুল বাশার।

এ ব্যাপারে জামিয়া উসমান ইবনে আফফান রা. মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান সিরাজী বলেন, সামান্য কিছু টেকনিকের কারণে অনেক ছাত্রই নাহ সরফে কাচা থেকে যান। আরবি ভাষায় কথা বলতেও সমস্যা বোধ করেন। তাদের জন্যই এই কোর্সের আয়োজন। মাসব্যাপী এই কোর্স করার পর আশা করি সেই সমস্যা থাকবে না।

উল্লেখ্য, মাদরাসাটি ঢাকার যাত্রাবাড়ীর মাতুয়াইলে অবস্থিত। বাংলাদেশের যে কোনো স্থান থেকে যাত্রাবাড়ী/চিটাগাং রোড থেকে বাসে মাতুয়াইল মা ও শিশু হাসপাতাল রিক্সা যোগে কলেজ রোড হয়ে মোঘল নগর জামিয়া উসমান ইবনে আফফান রা. মাদরাসা।

যে কোনো তথ্যের জন্য ফোন: 01911644124, 01580113213, 01762100256, 01835318192, 01632913033

২য় বর্ষে আওয়ার ইসলাম; বর্ষপূতির নানা উদ্যোগ