শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হোয়াটসঅ্যাপের এই মেসেজটিতে কখনোই ক্লিক করবেন না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

চারিদিকে এখন হ্যাকারদের হানা। হ্যাকাররা আপনার যেকোনও তথ্য চুরি করে ফেলছে অনায়াসেই। আর তাই নিয়েই এখন মেতে গোটা বিশ্ব। এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনার ব্যক্তিগত কিংবা প্রয়োজনীয় যেকোনও তথ্য হাতিয়ে নিতে পারে হ্যাকাররা।

সম্প্রতি একটি ভুয়ো হোয়াটসঅ্যাপ মেসেজ ছড়াচ্ছে চারিদিকে। মেসেজটিতে একটি url দেওয়া হচ্ছে, নতুন হোয়াটসঅ্যাপ ইনস্টলের জন্য। url টি হল http://шһатѕарр.com/?colors । যেখানে বলা হচ্ছে হোয়াটসঅ্যাপটি আপনি নতুন রঙে পাবেন। মেসেজটি এমন- " I love the new colors for whatsapp http://шһатѕарр.com/?colors এই ভুয়া হোয়াটসঅ্যাপ মেসেজই দ্রুত ছড়াচ্ছে চারিদিকে।

কী হচ্ছে এই লিঙ্কে ক্লিক করলে?

এই লিঙ্কটিতে ক্লিক করলেই হিউম্যান ভেরিফিকেশনের জন্য লিঙ্কটি আপনার কনট্যাক্ট গ্রুপে শেয়ার করতে হচ্ছে। আর এখান থেকেই জালিয়াতি শুরু। কনট্যাক্ট গ্রুপে লিঙ্কটি শেয়ার করার পরেই আপনাকে একটি adware apps ইনস্টল করতে হচ্ছে। এখানেই শেষ নয়। অ্যাপটি ইনস্টল করার পরই আপনাকে আরও একটি এক্সটেনশনে ক্লিক করার কথা বলা হচ্ছে।

ধারণা করা হচ্ছে, এর মাধ্যমে আপনার ফোনে থাকা যাবতীয় তথ্য চুরি হয়ে যেতে পারে। যদিও গুগল ক্রোম ওয়েব স্টোর থেকে এক্সটেনশনটি মুছে দিয়েছে। কিন্তু হোয়াটসঅ্যাপ মেসেজটি যেহেতু দাবানলের মতো ছড়াচ্ছে, তাই এমন মেসেজ থেকে খুব সাবধান।

ফেসবুকে অসতর্ক প্রেম, মেসেঞ্জারে নগ্ন ছবি, অতঃপর..


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ