শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ঝিনাইদহে ২ বাড়িতে র‌্যাবের অভিযান; রয়েছে বিষ্ফোরক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ঝিনাইদহ সদর উপজেলার ধানহাড়িয়া চুয়‍াডাঙ্গ‍া গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে ২টি বাড়িতে অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। বাড়ি দুটিতে বিষ্ফোরক রয়েছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার সকাল থেকে এ অভিযান শুরু করে তারা। এর আগে সোমবার দিনগত রাত ১২টার পর থেকে ওই বাড়ি ২টি ঘিরে রাখে ঝিনাইদহ র‌্যাব-৬ এর সদস্যরা। বাড়ি ২টির মালিকের নাম সেলিম ও কান্ত। র‌্যাব ৬ এর কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কিছুক্ষণের মধ্যে অভিযান শুরু হবে। অভিযানে যাওয়ার পরই জানা যাবে বাড়ির ভেতরে কতজন জঙ্গি আছে। প্রসঙ্গত, ৭ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে দুই জঙ্গি নিহত হয়। একইদিন বজরাপুরের পাশাপাশি সদর উপজেলার লেবুতলায়ও একটি পরিত্যক্ত জঙ্গি আস্তানা থেকে কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

এর আগে ২২ এপ্রিল ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় সিটিটিসি ইউনিটের সদস্যরা অপারেশন সাউথ প চালায়। প্রায় ৪ ঘণ্টা ৪৫ মিনিটের অভিযানে ওই জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক তৈরি রাসায়নিক ভর্তি ২০টি ড্রাম, একটি সেভেন পয়েন্ট সিক্স বোরের পিস্তল, একটা ম্যাগাজিন, সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পাঁচটি বোমা নিষ্ক্রিয় করা হয়। বাড়ির ভেতর থেকে ১৫টি জিহাদি বইও উদ্ধার করা হয়েছে।

১২ শ ছাত্রের মাথায় সম্মাননার পাগড়ি দিলো যাত্রাবাড়ি মাদরাসা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ