শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চারদিনের সফরে ভারত পৌঁছেছে মাহমুদ আব্বাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস চারদিনের সফরে ভারতের নয়াদিল্লী পৌঁছেছেন। দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা করতে রোববার রাতে নয়াদিল্লীতে পৌঁছান আব্বাস। তার সঙ্গে একটি প্রতিনিধি দলও রয়েছে।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ভারতে প্রেসিডেন্ট আব্বাসের এটি তৃতীয় রাষ্ট্রীয় সফর। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘এই সফর দ্বি-পাক্ষিক সম্পর্ক, মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়া, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় পর্যালোচনা করার সুযোগ করে দেবে। সফরকালে বিভিন্নক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক সই হবে বলে ধারণা করা হচ্ছে।
ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তির সঙ্গে সাক্ষাতের পাশাপাশি আব্বাস প্যালেস্টাইন-ইন্ডিয়া টেকনো পার্কের মধ্যে সহযোগিতা গড়ে তুলতে নইদায় স্থাপিত সেন্টার ফর ডেভলপমেন্ট অব অ্যাডভান্স কম্পিউটিং (সি-ডিএসি) পরিদর্শন করবেন।
এ বছরের জুলাই মাসে ভারতের প্রধানমন্ত্রীর ইসরাইল সফরের প্রাক্কালে আব্বাস নয়াদিল্লী সফরে গেলেন। এদিকে মোদীর ইসরাইল সফর অনুষ্ঠিত হলে তিনিই হবেন দেশটি সফর করা ভারতের প্রথম প্রধানমন্ত্রী।
-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ