বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


রমজানে মক্কা মসজিদে বক্তৃতার অনুমতি চাইলেন হিন্দু শিখ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতের হায়দরাবাদের মক্কা মসজিদে রমজান মাসে জুমার দিন বক্তৃতা দিতে চান হিন্দু শিখ। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ বিড়ম্বনায় পড়েছেন।

রমজান মাসের প্রত্যেক শুক্রবার ধর্মীয় ও রাজনৈতিক দলের নেতারা মক্কা মসজিদে মিলিত হন। মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন (এমআইএম) এবং মজলিস বাঁচাও তাহরিক (এমবিটি) বহু বছর ধরে মসজিদের সমাবেশে বক্তৃতা করে আসছে।

সংখ্যালঘু কল্যাণ বিভাগের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে টাইমস অব ইন্ডিয়ার কাছে আবেদনকারীকে আয়াগারি শম্ভুশিবা রাও (এএসরাও) হিসেবে চিহ্নিত করেছে। ওই সূত্র বলছে, রাও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি খারাপ কিছু বলবেন না; কেবল নবী মুহাম্মদ (সাঃ) এর প্রশংসা করে বক্তৃতা দেবেন। তবে সংখ্যালঘু কল্যাণ বিভাগের সদস্যদের ধারণা, তাকে এরকম কোনো সুযোগ দেয়া হবে না।

আবেদনকারী নিজেকে তেলাঙ্গানা রাষ্ট্র সমিতির কর্মী হিসেবে দাবি করেছেন। পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ জোন) ভি. সত্যনারায়ন বলেন, রমজান হল পবিত্র মাস। এ কারণে মসজিদে কেবল মুসলমানদেরই অনুমতি দেয়া হয়। তাছাড়া জনগণের নিরাপত্তা ও সুরক্ষার একটা ব্যাপার তো আছেই। এক্ষেত্রে মসজিদ কমিটির সিদ্ধান্তের ওপর নির্ভর করছে, ওই ব্যক্তির আবেদন মঞ্জুর হওয়া না হওয়ার বিষয়টি।

আগামী হজ্জ মৌসুমে মক্কা-মদিনায় ভয়াবহ নাশকতার পরিকল্পনা ফাঁস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ