শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইসলামি শরীয়াহ আইনের সমর্থনে ভারতে নারীদের মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতের বিজেপিশাসিত উত্তর প্রদেশে ইসলামি শরীয়াহ আইনের সমর্থনে মুসলিম নারীরা মিছিল করেছে। এসময় তাদের হাতে শরীয়া আইন নিয়ে বিভিন্ন কথা লেখা প্ল্যাকার্ড ছিল। বিজনৌরে অনুষ্ঠিত ওই মিছিলে কয়েক হাজার মুসলিম নারী অংশগ্রহণ করেন।

রোববার গণমাধ্যমে প্রকাশ, তালাক ইস্যুতে শরীয়াহ আইনে হস্তক্ষেপের চেষ্টার বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিতে ওই প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। মুসলিম নারীরা এ ব্যাপারে এক স্মারকলিপি ভারতের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর উদ্দেশে সরকারি বিভাগীয় কর্মকর্তার মাধ্যমে হস্তান্তর করেছেন। এসডিএম আজাদ ভগত সিংয়ের হাতে ওই স্মারকলিপি তুলে দেয়া হয়।

বিএসপি’র সাবেক বিধায়ক মুহাম্মদ ইকবাল এবং শেখ ইসলাহ তাঞ্জিম কর্তৃক আয়োজিত ওই সমাবেশ ও প্রতিবাদ মিছিলে সব বয়সের নারী এমনকি শিশুসন্তান কোলে করে নিয়েও অনেকে ওই মিছিলে শামিল হয়েছিলেন। নারীদের ওই মিছিল বিজনৌর বাইপাস রোড, মহোল্লা পাতিয়াপাড়াসহ বিভিন্ন সড়ক অতিক্রম করে। সড়কে নারীদের উপরে পুষ্পবৃষ্টি করে স্বাগত জানানো হয়।

মুসলিম নারীরা বলেন, তিন তালাক ইস্যুতে শরীয়াহ আইনে কোনোভাবে হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না। স্মারকলিপিতে বলা হয়েছে, মুসলিম শরীয়াহতে যে সমতা, অধিকার এবং সম্মান দেয়া আছে তার ছত্রছায়ায় থেকে আমাদের সমাজ সম্পূর্ণ সন্তুষ্ট। এ ব্যাপারে কোনো পরিবর্তন না করার জন্য আহ্বান জানানো হয়েছে।

মুসলিম নারীরা ‘শরীয়াহর আপত্তিকারীরা বিরত থাকুন’, ‘আমরা শরীয়াহয় পরিবর্তন বরদাস্ত করব না’, ‘শরীয়ায় কোনো পরিবর্তন সম্ভব নয়’ ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড বহন করেন। তারা শরীয়াহতে হস্তক্ষেপ করার পরিবর্তে দেশে সম্প্রীতি মজবুত করার কথা বলেন।

সূত্র: পার্সটুডে


সম্পর্কিত খবর