শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের ব্যাপারে যুক্তরাষ্ট্রের ভেটো ইসরায়েলে হামলা: ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা

পাঠ্যপুস্তক নিয়ে নতুন ষড়যন্ত্র চলছে: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ পাঠ্যপুস্তকে পুনরায় নাস্তিক্যবাদ প্রতিষ্ঠার আশংকা করে বলেছেন, পাঠ্যপুস্তকে পুনরায় পরির্বতনের চেষ্টা করা হলে ইসলামপ্রিয় জনতা রক্ত ও জীবন দিয়ে প্রতিহত করবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের চরিত্র গঠনমূলক ইসলামী ভাবধারার গল্প, কবিতা ও রচনাগুলো বাদ দিয়ে তদস্থলে ঈমান বিরোধী লেখা ঢুকিয়ে দেওয়ার প্রতিবাদে এদেশের ইসলামী সংগঠনসমূহ ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানেরা কঠোর আন্দোলন-সংগ্রামে নেমেছিল। এক পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আপত্তিকর লেখাগুলো বাদ দেওয়া হয় এবং বাদ পড়া ভাল লেখাগুলো পাঠ্যপুস্তকে পুনঃ অন্তর্ভূক্ত করা হয়। এর জন্য প্রধানমন্ত্রীকে তৌহিদী জনতার পক্ষ থেকে ধন্যবাদও জানানো হয়। এখন এক শ্রেণীর রাম-বামরা শিক্ষামন্ত্রীর প্রশ্রয়ে পাঠ্যপুস্তক নিয়ে নতুন চক্রান্ত শুরু করেছে। পাঠ্য পুস্তক নিয়ে রাম-বামদের কোন চক্রান্ত বরদাশত করা হবে না।

পাঠ্যপুস্তক হেফাজতিকরণের পর্যালোচনা করবে সরকার

গণমানুষের দাবিতে পাঠ্যপুস্তকে পরিবর্তন এসেছে: মুফতি ফয়জুল্লাহ

গতকাল (শনিবার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক মতিবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, আলহাজ্ব আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম,মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

অধ্যক্ষ ইউনুছ আহমাদ আরো বলেন- ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনা বাদ দিয়ে আবার রাম-বামদের খায়েশ অনুযায়ী সংশোধন করা হলে সর্বত্র আন্দোলনের দাবানল জ্বলে উঠবে। এ সময় মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ নাটোর জেলা ইসলামী আন্দোলনের সভাপতি এ্যাডভোকেট আজিজার রহমান খান (আমেল খান চৌধুরীর নিঃশর্ত মুক্তি দিতে হবে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ