শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ড. আব্দুল্লাহ জাহাঙ্গীরের ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রয়াত শিক্ষক ও ইসলামী চিন্তাবিদ প্রফেসর ড. খন্দকার আ.ন.ম আব্দুল্লাহ জাহাঙ্গীরের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার জীবন ও কর্মের উপর আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭নং কক্ষে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভাগের প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় বিভাগের সভাপতি প্রফেসর ড. নাসির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্মতত্ত্ব অনুষদের ডিন প্রফেসর ড. এ বি এম ফারুক, আল হাদীস বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ড. আ খ ম ওয়ালী উল্লাহ।

শায়খ হুজাইফির মৃত্যুর গুজব

পাঠ্যপুস্তক নিয়ে নতুন ষড়যন্ত্র চলছে: অধ্যক্ষ ইউনুছ আহমাদ

এছাড়াও মরহুমের জীবন ও কর্মের উপর স্মৃতিচারণলক আলোচনায় অংশ নেন প্রফেসর ড. জাকির হোসাইন, প্রফেসর ড. অলিউল্লাহ, প্রফেসর ড. সেকেন্দার আলী, প্রফেসর ড. শাফিকুল ইসলাম, প্রফেসর ড. আবু তোরাব মোহাম্মদ কেরামত আলী, প্রফেসর ড. আবুল কালাম পাটোয়ারী, ড. আবুবকর মোহা. জাকারিয়া মজুমদার, প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান, প্রফেসর ড. আশরাফুল আলম, প্রফেসর ড. আকতার হোসাইন, প্রফেসর ড. মোজাহিদুর রহমান, প্রফেসর ড. আ হ ম নুরুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীরের জীবনের উল্লেখ্যযোগ্য গুণাবলী ও তার কর্ম নিয়ে ধারাবাহিক আলোচনা করেন। পাশাপাশি তার আত্মার মাগফিরাত কামনা করেন।

এছাড়াও বিভিন্ন বিভাগের প্রায় সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতিতে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আল কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সিনিয়র প্রফেসর ড. ফারুক আহমদ।

উল্লেখ্য, ২০১৬ সালের ১১ মে ঢাকায় যাওয়ার পথে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর।

-এআরকে


সম্পর্কিত খবর