শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মন্ত্রিসভা থেকে ইনুকে বাদ দেয়ার দাবি ওলামা লীগের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মন্ত্রিসভা থেকে হাসানুল হক ইনুকে বাদ দেওয়ার দাবি জানাল আওয়ামী ওলামা লীগ।

৬ মে শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী ওলামা লীগ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান ওলামা লীগের সভাপতি মাওলানা আখতার হুসাইন বিন বুখারী।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বঙ্গবন্ধুর কন্যা। আপনি দেশের মানুষের সেন্টিমেন্ট বোঝেন। এ জন্যই আপনি জননেত্রী। আর তাই জাসদ নেতা ইনুকে মন্ত্রিসভা থেকে বের করে দেন। ওদের আর নৌকায় উঠতে দেওয়া যাবে না।’

মাওলানা আখতার হুসাইন বিন বুখারী বলেন, স্বাধীনতা উত্তর জাসদীয় ষড়যন্ত্র আবার নতুন করে শুরু হয়েছে। আলেম ও ইসলামী অনুভূতিতে আঘাত দিয়ে ইনুরা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। এরা আওয়ামী লীগের ভোটব্যাংক নষ্ট করতে চায়। এদের দায়ভার আমরা বহন করতে পারি না। তাই এদেরকে এখনই মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হোক।

ড. সনজীদাকে গ্রেফতারের দাবি জানিয়ে তিনি আরও বলেন, ‘সংস্কৃতির জন্য নতুন করে স্বাধীনতা সংগ্রাম করতে হবে’ ড. সনজীদা খাতুনের এ বক্তব্য মহান স্বাধীনতা সংগ্রাম তথা মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী।

মানববন্ধনে আরও বক্তব্য দেন- ওলামা লীগের সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবুল হাসান শেখ শরিয়তপুরী, হাফেজ মাওলানা মোহাম্মদ আবদুস সাত্তার, মাওলানা হাবিবুল্লাহ রূপগঞ্জী, মাওলানা মোহাম্মদ শওকত আলী, মাওলানা মুজিবুর রহমান চিশতী প্রমুখ।

পাকিস্তান সফল ইসলামি দেশ হবে, যেখানে যাকাত নেয়ার মানুষ থাকবে না

তথ্য গোপন করে জন্মনিয়ন্ত্রণে বাধ্য করছে মেরী স্টোপস


সম্পর্কিত খবর