শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হাওরে দুর্নীতির কথা স্বীকার করলেন চার কর্মকর্তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও পানিসম্পদ মন্ত্রণালয়ের চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এই চার কর্মকর্তা হলেন পাউবোর মহাপরিচালক জাহাঙ্গীর কবির, অতিরিক্ত মহাপরিচালক আব্দুল হাই, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুনুর রশিদ ও পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খলিলুর রহমান। বৃহস্পতিবার দুপুরে দুদকের পরিচালক বেলাল হোসেন সেগুনবাগিচার কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, সুনামগঞ্জ হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগের খবর গত বছর গণমাধ্যমে আসে। এর পরিপ্রেক্ষিতে দুদক পাউবোকে প্রতিবেদন দাখিল করতে বলে গত বছরের ফেব্রুয়ারি মাসে। ওই চার কর্মকর্তা গত বছর নির্ধারিত সময়ে প্রতিবেদন জমা দিতে পারেননি। তারা এ বছর অসম্পূর্ণ প্রতিবেদন জমা দিয়েছেন। এর কারণ জানতে চারজনকে গতকাল দুদক কার্যালয়ে তলব করা হয়।

এদিকে দুদকের একটি সূত্র জানায়, দুদকের জিজ্ঞাসাবাদকালে হাওর এলাকায় বাঁধ নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ বিষয়ে নিজেদের ব্যর্থতা ও গাফিলতির কথা স্বীকার করেছেন পাউবো ও পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। সূত্র জানায়, তারা জানান, তাদের গাফিলতি ছিল, ঠিকমতো মনিটর করেননি। পুরো বিষয়টায় অনিয়ম হয়েছে। হাওরে বাঁধ নির্মাণে যতটুকু কাজ করার দরকার ছিল, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা সেই কাজ করেননি। দায়িত্ব এড়িয়ে গেছেন।

কিশোরগঞ্জের হাওরাঞ্চলে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ


সম্পর্কিত খবর