বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


মাদরাসা বোর্ডে সিলেট বিভাগে শীর্ষে শাহজালাল জামেয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইমদাদ ফয়েজী: সিলেট বিভাগের অন্যতম শ্রেষ্ঠ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা, পাঠানটুলা সিলেট ২০১৭ সালের দাখিল পরীক্ষার ফলাফলে বরাবরের ন্যায় সিলেট বিভাগের শীর্ষে অবস্থান করছে।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরিক্ষায় ২৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে অভাবনীয় ফলাফল অর্জন করে স্বপ্নীল সাফল্যের অভিযাত্রায় আরো একধাপ এগিয়ে গিয়েছে প্রতিষ্ঠানটি।

অংশগ্রহণকারী পরিক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ হয়েছে মোট ২৩৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৫ জন। যা সিলেট বিভাগের মধ্যে সর্বোচ্চ। এছাড়া A গ্রেড ৯৯ টি, A- ৭৭ টি, B ২৩ টি এবং C গ্রেড রয়েছে ৫ পাঁচটি। পাশের হার শতকরা ৯১.৯২।

গত বছর মোট পরিক্ষার্থী ছিল ২২১ জন এবং জিপিএ- ৫ ছিল ২৮ টি।

এবার জিপিএ-৫ অর্জনকারী ৩৫ জনের সকলেই বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। এর মধ্যে ২৬ জন ছাত্র এবং ৯ জন ছাত্রী।

জামেয়ার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ লুৎফুর রহমান এ সাফল্যে মহান রাব্বুল আলামীনের অশেষ কৃতজ্ঞতা ও শুকরিয়া আদায় করেন। এ সাফল্যের মূল কারিগর জামেয়ার নিবেদিত প্রাণ শিক্ষক-শিক্ষিকাগণের প্রতি তিনি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে ফুলেল শুভেচ্ছা জানান। গভর্নিং বডির সদস্য, অভিভাবক, শুভাকাঙ্ক্ষী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে আরো উজ্জ্বল সফলতার জন্য সকলের দোয়া, আন্তরিক ভালবাসা ও সহযোগিতা কামনা করেন।

এবার মাদরাসা বোর্ডে জিপিএ-৫ কমেছে অর্ধেকেরও বেশি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ