শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বিশ্বে মুসলমানদের দুরবস্থার কারণ ব্যাখ্যা করলেন খামেনেয়ী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, বিশ্বের কুফরি শক্তি এখন সর্বত্রই ইসলামি পরিচিতি ধ্বংসের চেষ্টা করছে। ইরানে অনুষ্ঠিত ৩৪তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশি-বিদেশি ক্বারী ও হাফেজরা আজ (বৃহস্পতিবার) সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেন, বর্তমানে মুসলিম উম্মাহর সমস্যা হলো পাশ্চাত্যের সাংস্কৃতিক, অর্থনৈতিক ও রাজনৈতিক আধিপত্য। তিনি আরও বলেন, বিশ্বের অনেক মুসলিম দেশের এখন ইসলামি পরিচিতি বলে কিছু নেই। ফলে শত্রুরা ওই সব দেশের সংস্কৃতি, চিন্তা-বিশ্বাস, অর্থনীতি, রাজনীতি এমনকি সামাজিক সম্পর্কের ক্ষেত্রে সহজেই হস্তক্ষেপ করতে পারে এবং মুসলমানদের মধ্যে যুদ্ধ ও বিদ্বেষ ছড়িয়ে দিতে পারে।

তিনি বলেন, পবিত্র কুরআন থেকে দূরে সরে যাওয়ার কারণেই শত্রুরা মুসলমানদেরকে অপব্যবহার করার সুযোগ পাচ্ছে। একই কারণে শত্রুরা মুসলমানদেরকে ঈমানের পথ থেকে দূরে সরিয়ে  নিজেদের ওপর নির্ভরশীল করে রাখতে সক্ষম হচ্ছে।

সর্বোচ্চ নেতা আরও বলেন, বর্তমানে আমেরিকা, ইহুদিবাদ ও লুটেরাদের মোকাবেলায় মুসলিম দেশ ও সরকারগুলোর দুরবস্থার কারণ হচ্ছে পবিত্র কুরআনের পথ থেকে দূরে সরে যাওয়া।

তিনি বলেন, "আমরা যদি ইসলামি পরিচিতিকে ধারণ করি তাহলে এসব সমস্যার সমাধান হয়ে যাবে"।

তিনি বলেন, সবচেয়ে বড় সওয়াবের কাজ হচ্ছে পবিত্র কুরআনকে বোঝে তা প্রচার করা। কিন্তু দুঃখজনকভাবে আজ মুসলমানেরা কুরআন থেকে দূরে সরে গেছে এবং কুরআনের প্রকৃত অর্থ ও বার্তা সম্পর্কে অজ্ঞ।

তিনি বলেন, ঈমানি শক্তির মাধ্যমে কুফরি শক্তির মোকাবেলায় নিজেকে রক্ষা করার পাশাপাশি উন্নতি অব্যাহত রাখা সম্ভব।

উল্লেখ্য, ইরানে অনুষ্ঠিত ৩৪তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছেন হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী প্রতিষ্ঠিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হিফজ প্রতিষ্ঠান মারকাজুত তাহফিল ইন্টারনেশনাল মাদরাসার শিক্ষার্থী হাফেজ আবদুল করিম। -পার্সটুডে

ইরানে গেল বাংলাদেশের অন্ধ হাফেজ আবদুল করিম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ