শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নিয়ন্ত্রণ ছাড়া নির্বাচন হলে জনপ্রিয়তা বোঝা যাবে: ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

দেশের পুলিশ ও সরকারের নিয়ন্ত্রণ ছাড়া নিরপেক্ষ নির্বাচন হলেই কোন্‌ দলের জনপ্রিয়তা কত তা বোঝা যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর, সাংবাদিকদের এ কথা বলেন তিনি। বিএনপির নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান মহাসচিব।

তিনি বলেন, আগামী নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড ও একটি নিরপেক্ষ সহায়ক সরকার প্রয়োজন। তা না হলে দেশের জনগণ নির্বাচন মেনে নেবে না। কারণ অগণতান্ত্রিক, একনায়কতান্ত্রিক বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না। আওয়ামী লীগের সময় কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় থেকে কলকাঠি নাড়বে আর নির্বাচন করবে, তা হবে না। সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে। তাহলেই বুঝা যাবে কার জনপ্রিয়তা কত।

মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি কী পারে আর কী পারে না তা অতীতে প্রমাণিত হয়েছে। আর বর্তমান সরকার পুলিশ ছাড়া একটা নির্বাচন করুক, দেখা যাবে কে বেশি জনপ্রিয়?

বন্যা দুর্গত হাওর এলাকায় বিএনপির প্রতিনিধি দলকে বাধা দেয়ার অভিযোগ তুলে তিনি বলেন, সুনামগঞ্জের হাওর এলাকায় দুর্গতদের সহায়তায় যেতে বিএনপির ত্রাণ প্রতিনিধি দলকে প্রশাসন বাধা দিচ্ছে। প্রয়োজন হলে বিএনপি চেয়ারপারসনও দুর্গত এলাকায় যাবেন।

মির্জা ফখরুল বলেন, ঢাকা মহানগরের নবগঠিত কমিটি নিয়ে কোন বিতর্ক নেই। নতুন কমিটি নবীন-প্রবীণের সমন্বয়ে গঠিত হয়েছে। এই কমিটি আগামী দিনের যে কোনও আন্দোলন, গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময়, বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, আমানউল্লাহ আমান, খায়রুল কবির খোকনসহ ঢাকা মহানগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রকাশ্যে শঙ্কা, আড়ালে ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত বিএনপির


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ