মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


বেলুচিস্তানে ৪০০ জঙ্গির আত্মসমর্পণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে ৪০০ জঙ্গি আত্মসমর্পণ করেছে। শুক্রবার সন্ধ্যার পর বিচ্ছিন্নতাবাদীরা বেলুচিস্তানের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে পাকিস্তান সেনাবাহিনীর কাছে আত্মসমর্পণ করে।

আত্মসমর্পণকারীরা এতোদিন বেলুচিস্তান রেভুলেশন আর্মি (বিআরএ) ও বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) ছাড়াও কয়েকটি ছোট ছোট বিচ্ছিন্নতাবাদী গ্রুপের হয়ে কাজ করে আসছিল। এইসবগুলো দলই পাকিস্তানে নিষিদ্ধ।

পাকিস্তান অবজারভার জানিয়েছে, আত্মসমর্পণ করতে আসা বিদ্রোহীরা নিজেদের অস্ত্র নিয়ে আসেন। এরা বিভিন্ন দলের ও বিভিন্ন প্রদেশে ছিলেন।

এসময় বেলুচ মুখ্যমন্ত্রী নওয়াব সানাউল্লাহ জেহরি বলেন, বিদেশে অবস্থানরত ব্যক্তিরা দেশে নিরীহ লোকজনকে সন্ত্রাসী কাজে ব্যবহার করেছে। তিনি আরও বলেন, ভারতীয় গোয়েন্দা সংস্থা র-এর অনুগত দাস ওইসব ব্যক্তির আদেশে নিরীহ লোকজন প্রাণ দিয়েছে।

অনুষ্ঠানে পাকিস্তান সেনাবাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ডের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল আমির রিয়াজ বলেন, পাকিস্তানকে দুর্বল করা যাবে না... যে কেউ আত্মসমর্পণ করতে চায় তাকে স্বাগত জানানো হবে।

অন্যদিকে বেলুচিস্তান প্রাদেশিক সরকারের মুখপাত্র আনওয়ারুল হক কাকার জানান, এ পর্যন্ত দেড় হাজারের বেশি জঙ্গি আত্মসমর্পণ করেছে। ভবিষ্যতে এ ধরনের আরও ফেরারি জঙ্গি আত্মসমর্পণ করবে। আত্মসমর্পণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শীর্ষ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

উল্লেখ্য, পাকিস্তানের সবচেয়ে বড় প্রদেশ হচ্ছে বেলুচিস্তান। প্রদেশটির সঙ্গে ইরান ও অাফগানিস্তানের সীমান্ত রয়েছে।

শতবার্ষ পূর্তি উদযাপন করবে জমিয়ত; ৫ সদস্যের কমিটি

তিনজনকে একাই ধরাশায়ী করলেন মুফতি ফয়জুল্লাহ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ