বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের অকুণ্ঠ সমর্থন অব্যাহত থাকবে: মাসুদ বিন মোমেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ফিলিস্তিনী জনগণের স্বাধিকার আন্দোলনের অকুন্ঠ সমর্থক হিসেবে বাংলাদেশ সর্বদাই অনড় অবস্থানে রয়েছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ‘প্যালেস্টাইন প্রশ্নসহ মধ্যপ্রাচ্য পরিস্থিতি’ শীর্ষক এক উন্মুক্ত বিতর্কে অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের চলতি এপ্রিল মাসের সভাপতি হিসেবে যুক্তরাষ্ট্র এই অনুষ্ঠানের আয়োজন করে।

রাষ্ট্রদূত মোমেন বলেন, ‘এ বছরের জানুয়ারি মাসে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বাংলাদেশ সফর করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের প্রেসিডেন্টকে জানান ‘বাংলাদেশ সরকার ও জনগণ সবসময়ই পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন, কার্যকর ফিলিস্তিনী রাষ্ট্র গঠন, ফিলিস্তিনি জনগণের স্বদেশে প্রত্যাবর্তনের অধিকার এবং মৌলিক মানবাধিকারের প্রশ্নে অবিচল রয়েছে’।

প্রধানমন্ত্রীর এই উক্তি ফিলিস্তিনী জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার রক্ষার প্রতি বাংলাদেশের দৃঢ় সমর্থনেরই বহি:প্রকাশ”।

কওমি শিক্ষা আছে বলেই আমরা এখনও খাঁটি মুসলমান: স্বরাষ্ট্রমন্ত্রী

আমেরিকায় একাধিক মক্কা-মদীনা ও এক টুকরো বিস্ময়

স্থায়ী প্রতিনিধি আরও বলেন, “মধ্যপ্রাচ্যের বিভিন্ন এলাকায় ভ্রাতৃঘাতী সংঘর্ষের বিষয়ে বাংলাদেশ সবসময়ই উদ্বিগ্ন যা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা রক্ষায় গভীর প্রভাব ফেলছে। সন্ত্রাসী গোষ্ঠীসহ অপশক্তিগুলোর ক্রমবর্ধমান সম্পৃক্ততা অধিকাংশক্ষেত্রেই পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে যার ভয়াবহ শিকার হচ্ছে নিরীহ বেসামরিক জনগণ। বাংলাদেশ রাজনৈতিক ও মানবিক ক্ষেত্রসহ দ্বন্দ্বসংকূল এই পরিস্থিতি নিরসনে নিরাপত্তা পরিষদের অব্যাহত ভূমিকা প্রত্যাশা করে।

ফিলিস্তিনী জনগনের মানবাধিকার লঙ্ঘন এবং আন্তর্জাতিক মানবাধিকার আইনের আলোকে তাদের সুরক্ষার বিষয়ে যথাযথ গুরুত্ব দেওয়ার উপর বাংলাদেশের পক্ষ থেকে আবারও আহ্বান জানানো হয়।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ