বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


হজ নিবন্ধনের সময় ২৩ এপ্রিল পর্যন্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আবারও বাড়লো ২০১৭ সালের নিবন্ধনের সময়সীমা। সময় সীমা বাড়িয়ে ২৩ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। বেসরকারি হজ এজেন্সিগুলো শর্তসাপেক্ষে নিবন্ধন করবে।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের বেইলি রোডের বাসায় অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে মন্ত্রণালয়ের কর্মকর্তা, ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও হজ এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নেতারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৭ সালে যারা হজ পালন করবেন তাদের নিবন্ধন সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল ২৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত। প্রাক-নিবন্ধনের ক্ষেত্রে অনিয়ম হয়েছে এমন অভিযোগ নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সঙ্গে দ্বন্দ্ব শুরু হওয়ায় নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখে এজেন্সি মালিকরা।

স্বীকৃতি ইস্যুতে সংবর্ধনা দেয়া ও নেয়ার সময় হয়নি: মাওলানা ইয়াহইয়া মাহমুদ

বিষয়টি নিয়ে জটিলতা তৈরি হওয়ায় হাব নেতাদের সঙ্গে বৈঠকে বসেন ধর্ম বিষয়ক মন্ত্রীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। বৈঠকে শর্তসাপেক্ষে নিবন্ধন করতে সম্মত হয় হাব। ফলে নিবন্ধন সংক্রান্ত জটিলতার অবসান হয়। শেষ পর্যন্ত হাবের দাবি মেনে সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ধর্মমন্ত্রণালয়।

২৩ এপ্রিলের পর  হজযাত্রীর প্রকৃত সংখ্যা জানা যাবে। পরে কোটা পূরণ করতে আরও হজযাত্রীর নিবন্ধন করা হবে বলে জানা গেছে।

কওমি স্বীকৃতিতে অবদানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংবর্ধিত হচ্ছেন ৫ আলেম

ধর্ম মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, ২০১৭ সালে ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশি হজ পালনের সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১৭ হাজার ১৯৮ জন।

-এআরকে


সম্পর্কিত খবর