বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ছয় বাংলাদেশি পেলেন মাদার তেরেসা পুরস্কার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভারতের সম্মানজনক মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার পেলেন ছয় বাংলাদেশি।

রোববার রাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট হলে আয়োজিত এক অনুষ্ঠানে এই ছয়জনসহ বেশ কয়েকজন ভারতীয়ের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের প্রখ্যাত সমাজসেবী মুহাম্মদ এনায়েত করিম, নাসির এ চৌধুরী এবং আবদুল্লাহ খান রনির হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

একই সঙ্গে বাংলাদেশের শিল্পক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি আবদুল মাতলুব আহমাদ ও দিলীপ কুমার আগরওয়ালকে এ পুরস্কার দেয়া হয়। সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এই পুরস্কার পান সংগীতশিল্পী শুভ্র দেব।

ভারতীয়দের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এই পুরস্কার পেয়েছেন সবিতা সাহা, এঞ্জেলা ঘোষ, ড. সন্তোষ বিশ্বাস, ড. বলরাম মণ্ডল ও ভিক্টর সিং। ক্রীড়াক্ষেত্রে দেশটির ফুটবলার এ. কানন, চিকিৎসায় ডা. তরুণ কুমার পালিত, রাজনীতিতে তৃণমূল কংগ্রেস নেতা অসীম বসু, প্রশাসক হিসেবে বিচারপতি দিলীপ কুমার বসু এবং পশ্চিমবঙ্গ পুলিশের সাবেক প্রধান কর্মকর্তা চয়ন মুখার্জি মর্যাদাপূর্ণ এই পুরস্কার জেতেন।

রোববার এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের সাবেক রাজ্যপাল ও কলকাতা হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি শ্যামল সেন, মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান আন্থনি অরুণ বিশ্বাসসহ বিশিষ্টজন।

আজানের শব্দে ঘুম ভাঙায় বিরক্ত সনু নিগম!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ