বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

অধিকাংশ জনগণের আবেগ-অনুভূতিকে অস্বীকার করা যায় না: কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সুপ্রিমকোর্টের সামনে স্থাপিত মূর্তি সরানোর বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল বিবিসি বাংলার  সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

এটা আওয়ামীলীগের ধর্মনিরপেক্ষতা নীতির সাথে সাংঘর্ষিক কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রিয়েলিস্টিক অ্যাপ্রোচ নিয়ে দেশ চালাতে হবে। অধিকাংশ জনগণের যে আবেগ-অনুভূতি সেটাকে আমরা ইগনোর (উপেক্ষা) করতে পারি না।

সুপ্রিমকোর্টের সামনে থেকে মূর্তি সরানোর ব্যপারে প্রধানমন্ত্রীর বক্তব্য এবং কওমি মাদরাসার স্বীকৃতি প্রসঙ্গে সরকার কম্প্রোমাইজ করছে কিনা এমন পশ্নের জবাবে মি.কাদের বলেন

কম্প্রোমাইজ কেন হবে? দেখুন এ দেশে যুদ্ধাপরাধীদেরর বিচার কারও পক্ষেই সম্ভব হয়নি। এ দু:সাহসিক কাজটা শেখ হাসিনার পক্ষে সম্ভব হয়েছে। জঙ্গি-বিরোধী অবস্থান এটা নিয়ে আমাদের অবস্থান পরিষ্কার। তবে আমাদের দেশে কিছু রাজনৈতিক বাস্তবতা আছে"।

তিনি বলেন, অনুভূতি -আবেগ আছে। আমাদের মডারেট হতে হবে। বাস্তবতার আলোকে কিছু কিছু সিদ্ধান্ত নিতে হবে। আমাদের দেশে জনগণের আবেগ-অনুভূতির দিকটা আমাদের দেখতে হবে।

এটা আপোষ নয়, মাদ্রাসা শিক্ষাকে প্রাতিষ্ঠানিক কাঠামো দেওয়ার লক্ষ্য বলে তিনি উল্লেখ করেন।

মঙ্গলবার এক বৈঠকে হেফাজতের নেতারা ইসলামি সংস্কৃতির সাথে সাংঘার্ষিক এই যুক্তিতে ভাস্কর্যটি সরিয়ে নেওয়ার দাবী তুললে শেখ হাসিনা বলেন -- তিনি নিজেও এটি পছন্দ করেন না।

তারপর থেকেই টিভি-সংবাদপত্র সোশ্যাল মিডিয়াতে অনেকেই সমালোচনা করছেন -- রাজনীতির স্বার্থে আওয়ামী লীগ হেফাজতকে অতিরিক্ত ছাড় দিচ্ছে, আপোষ করছে ।

বিবিসি বাংলার পক্ষ থেকে আওয়ামী লীগ সম্পাদক ওবায়দুল কাদেরকে জিজ্ঞেস করা হয়েছিল, এই সমালোচনা কি তিনি অস্বীকার করতে পারেন ?

জবাবে মি. কাদের বলেন,"এ বিষয়ে প্রত্যেকেরই নিজস্ব মতামত থাকতে পারে। আমাদের প্রধানমন্ত্রী যেটা বলেছেন তিনি চূড়ান্ত সিদ্ধান্তের কথা বলেননি। তিনি(প্রধানমন্ত্রী) বলেছেন, আমি মাননীয় প্রধান বিচারপতির সাথে বসবো"

[দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান দিয়ে প্রজ্ঞাপন, ৩২ সদস্যের কমিটি]

[উৎসব পালনের জন্য কাউকে বাধ্য করা যায় না : বাবুনগরী]

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ