বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মিসরে কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হলেন হাফেজ মামুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবার মিসরের রাজধানী কায়রোতে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হলেন বাংলাদেশের প্রতিনিধি হাফেজ আবদুল্লাহ আল মামুন।

৭ এপ্রিল শুরু হওয়া প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয় গত বুধবার । ফলাফল ঘোষণা করেন মিসরের ধর্মমন্ত্রী মুহাম্মদ মোখতার জুময়া। এ সময় তিনি বিজয়ীদের মাঝে সনদও বিতরণ করেন।

তবে প্রতিযোগিতায় উত্তীর্ণদের নাম ঘোষণা করা হলেও পুরস্কার প্রদান করা হয়নি। প্রথা অনুযায়ী রমজান মাসে বিজয়ীদের মাঝে মিসরের প্রেসিডেন্ট পুরস্কার বিতরণ করবেন।

মিসরের ধর্ম ও ওয়াকফ মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক এই কোরআন প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ৬০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

হাফেজ আবদুল্লাহ আল মামুন ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মিসর যাওয়ার টিকেট অর্জন করেন।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বিশ্বখ্যাত ৮ জন কারি।

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের হিরাকান্দা গ্রামের মো. আবুল বাশারের ছেলে হাফেজ আবদুল্লাহ আল মামুন রাজধানীর যাত্রাবাড়ীস্থ আলহাজ হাফেজ কারি নাজমুল হাসান প্রতিষ্ঠিত তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র।

এই মাদরাসার একাধিক ছাত্র দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে সফলতা অর্জন করেছেন।

হাফেজ আবদুল্লাহ আল মামুন এর আগে ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৪র্থ, ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন।

এসএস/


সম্পর্কিত খবর