শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


অপারেশন ম্যাক্সিমাস’র ১১ দিন : এখনো বন্ধ আবু শাহ মাদ্রাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ হওয়ার ১১দিন পার হয়ে গেলেও এখনো খোলেনি মৌলভীবাজারের বড়হাট এলাকার আবু শাহ (র:) দাখিল মাদ্রাসা।

মাদ্রাসা সুপার সৈয়দ ইউনুস আলী জানান স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মাদ্রাসা কর্তৃপক্ষকে পরবর্তী নির্দেশ না দেওয়ায় প্রতিষ্ঠানটির কার্যক্রম এখনো বন্ধ রাখা হয়েছে। এতে ছেলেমেয়েদের পড়াশুনা নিয়ে উদ্বেগের মধ্যে রয়েছেন অভিভাবকরা।

সৈয়দ ইউনুস আলী বলেন, ‘জঙ্গি আস্তানা থেকে ৫০০ গজ পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। এই সীমানার মধ্যেই রয়েছে আমাদের মাদ্রাসা। মাদ্রাসাটির পশ্চিম পাশেই রয়েছে সাইফুর রহমানের বাড়ি। সেখানে ২৮ মার্চ থেকে জঙ্গিদের উপস্থিতি টের পেয়ে পাহারা শুরু করে পুলিশ। এরপর ৩০ মার্চ থেকে বাড়িটিতে অভিযান ম্যাক্সিমাস শুরু হয়।এর আগের দিন থেকে প্রশাসনের নির্দেশে মাদ্রাসাটি বন্ধ করে দেওয়া হয়, যা এখনো খুলে দেওয়া হয়নি।

এ নিয়ে অভিভাবকরা ক্ষুব্ধ প্রতিক্রয়া ব্যাক্ত করে জানান, মাদ্রাসা  কবে খুলবে তা জানে না কর্তৃপক্ষ। এদিকে ছেলেমেয়েদের পড়াশুনার তো ‘বারোটা’ বেজে যাচ্ছে।

মাদ্রাসা সুপার বলেন, ‘ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল টিম পরিদর্শন করার পর ক্লিয়ারেন্স না দেওয়া পর্যন্ত মাদ্রাসা বন্ধ রাখার নির্দেশ দেয় প্রশাসন। এরপর আর কোনো নির্দেশনা পাইনি।’

তিনি আরো বলেন, ‘বেশ কয়েকবার প্রশাসনকে মাদ্রাসা খুলে দেওয়ার অনুরোধ করেছি। তারা এখনও কিছু জানায়নি। এ নিয়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সাথে আলোচনাও হয়েছে। কিন্তু পাঠদান শুরুর পর যদি কোনো ঝামেলা হয়, এই আশংকায় আর মাদ্রাসা খুলে দিতে পারছি না।

এ ব্যাপারে জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল বলেন, ‘মাদ্রাসা বন্ধ রাখার ব্যাপারে এখন তো আর কোনো নির্দেশনা নেই। ওই এলাকার ১৪৪ ধারাও তো প্রত্যাহার করে নেওয়া হয়েছে।’

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ