শনিবার, ১১ মে ২০২৪ ।। ২৮ বৈশাখ ১৪৩১ ।। ৩ জিলকদ ১৪৪৫


কেজরিওয়ালের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতা নিয়ে মন্তব্যের জেরে আম আদমি পার্টি বা আপ প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে অসমের একটি আদালত। ডিফু জেলা আদালত ১০ হাজার টাকার জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে কেজরিওয়ালকে আগামী ৮ মে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে।

আজ (মঙ্গলবার) গণমাধ্যমে প্রকাশ, গত শুনানিতে আদালতে অরবিন্দ কেজরিওয়াল আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে ওই গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে।

অন্যদিকে, ফৌজদারি মানহানি মামলায় আদালতে উপস্থিত হওয়ার জন্য আরো সময় চেয়ে কেজরিওয়ালের আবেদনকে খারিজ করে দেয়া হয়েছে। কেজরিওয়াল দিল্লিতে মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনের জন্য ব্যস্ততার দোহাই দিয়ে আদালতে উপস্থিত হওয়ার জন্য আরো সময় চেয়েছিলেন।

প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে গতবছর ডিসেম্বরে ডিফু জেলা আদালতে কার্বিআলং স্বশাসিত পরিষদের নির্বাহী সদস্য সূর্য রংফার কেজরিওয়ালের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। বিচারপতি নব কুমার ডেকাবরুয়ার আদালত তাকে ৩০ জানুয়ারি আদালতে উপস্থিত থাকার জন্য সমন জারি করে।

কেজরিওয়াল গত ডিসেম্বরে প্রধানমন্ত্রীর উচ্চতর মাধ্যমিকের পরে অন্যান্য শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র নিয়ে সন্দেহ ব্যক্ত করে টুইট করেছিলেন। তিনি বলেছিলেন, মোদিজি দ্বাদশ শ্রেণি পাস। তার পরে অন্য ডিগ্রি ভুয়া। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯, ৫০০ এবং ৫০১ ধারায় মামলা দায়ের হয়।

মামলাকারী সূর্য রংফার বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন আদর্শবান ব্যক্তি। তার বিরুদ্ধে তুচ্ছতাচ্ছিল্য মন্তব্যে তিনি আঘাত পাওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ