শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কৃষ্ণ ছিলেন নারী উত্যক্তকারী: ভারতের আইনজীবী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

krishna‘কৃষ্ণ ছিলেন নারী উত্যক্তকারী’, এমন টুইট করে বিপাকে পড়েছেন এক আইনজীবী।

ভারতের উত্তর প্রদেশে বিজেপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ক্ষমতা নেয়ার পর বখাটেদের শায়েস্তা করতে যে ‘রোমিও বাহিনী’ নামানো হয়েছে তার সমালোচনায় ওই টুইট করেন শীর্ষ আইনজীবী এবং রাজনীতিক প্রশান্ত ভূষণ।

টুইটে তিনি লেখেন, রোমিও তো শুধু একজন নারীকে ভালবাসতো, কিন্তু কৃষ্ণতো ‘লেজেন্ডারি ইভ টিজার’ অর্থাৎ কিংবদন্তির নারী উত্যক্তকারী ছিলেন।

গতকাল তার এই টুইটের সাথে সাথেই কট্টর হিন্দুদের কাছ থেকে সমালোচনা আর গালিগালাজের মুখে পড়েন প্রশান্ত ভূষণ।

বিষয়টি নিয়ে আজ (সোমবার) দিল্লি বিজেপির মুখপাত্র তাজিন্দর পাল বাগ্গা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন যে প্রশান্ত ভূষণ ভগবান কৃষ্ণের অবমান করেছেন এবং হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

পুলিশ অভিযোগ নিয়েছে, কিন্তু এখনও এফআইআর করেনি।

চাপের মুখে প্রশান্ত ভূষণ এখন বলার চেষ্টা করছেন হিন্দু ধর্ম বা কৃষ্ণকে অপমান করার কোনো উদ্দেশ্য তার ছিল না। তিনি শুধু বলার চেষ্টা করেছেন, উত্তর প্রদেশে যে যুক্তিতে রোমিও স্কোয়াড নামানো হয়েছে, সেই বিচারে কৃষ্ণকেও উত্যক্তকারী মনে হতে পারে।

টুইটারে তিনি লিখেছেন, তিনি নিজে ধর্মীয় আচার পালন না করলেও তার মা করেন এবং ছেলেবেলা থেকে তিনি ভগবান কৃষ্ণের গল্প-গাঁথা শুনে বড় হয়েছেন।

টুইটারে কৃষ্ণের একটি বাঁধানো ছবি পোষ্ট করে ভূষণ লিখেছেন এই ছবি তাদের বাড়ির দেয়ালে টাঙানো রয়েছে।

উত্তর প্রদেশে বখাটে দমনের যুক্তিতে পুলিশের রোমিও স্কোয়াড নিয়ে তরুণ যুবকদের মধ্যে চরম আতঙ্ক তৈরি হয়েছে। মেয়েদের স্কুল কলেজের সামনে, রাস্তার মোড়ে, বাজার-ঘাটে সন্দেহবশত তরুণ যুবকদের ধরে হেনস্থা করার অভিযোগ উঠেছে।

এমনকী প্রেমিকা বা বান্ধবীর সামনেই অনেক তরুণকে কান ধরে উঠবস করানোর ঘটনাও ঘটেছে।হিন্দু দেবতা কৃষ্ণকে "কিংবদন্তি-সম" নারী উত্যক্তকারী বলে মন্তব্য করে বিপাকে পড়েছেন ভারতের অন্যতম শীর্ষ আইনজীবী এবং রাজনীতিক প্রশান্ত ভূষণ।

সূত্র: বিবিসি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ