বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সততার শপথ নিলো সহস্র শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Shopothমুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম : ‘দুর্নীতি হলে শেষ নিজে বাঁচবো বাঁচবে দেশ’ প্রতিপাদ্যে বাগেরহাটের মোরেলগঞ্জে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ পালিত হয়েছে ।

এ উপলক্ষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র উদ্যোগে শনিবার মানববন্ধন, পদযাত্রা ও সততা সংঘের সদস্যর্দে দুর্নীতি বিরোধী শপথবাক্য পাঠ অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে ১১টায় মোরেলগঞ্জ পৌরপার্ক সংলগ্ন কাপুরিয়াপট্ট্রি সড়কে রং-বেরংয়ের ব্যানার, পোস্টার প্রদর্শন করে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে একটি পদযাত্রা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ছাত্রদের পৌরপার্কে এবং ছাত্রীদের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে জড় করে সততা সংঘের সদস্যদের নিয়ে দুর্নীতি বিরোধী পৃথক পৃথক শপথনামা পাঠ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও পদযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি-এর সহসভাপতি অধ্যাপক এবিএম মনিরুজ্জামান লাভলু, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. মো. রুহুল আমীন খান, কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম, কমিটির নির্বাহী সদস্য মো.ফারুক শরীফ, মাষ্টার তপন কুমার মিস্ত্রি , প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ফজলুল হক খোকন।

সততা সংগের সদস্যদেরকে শপথ বাক্য পাঠ করান সরকারি বালিকা বিদ্যালয়ের পরামর্শক কাউন্সিল সদস্য ভারত চন্দ্র সরদার।

মানববন্ধন, পদযাত্রা ও শপথ পাঠ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রওশন আরা বালিক বিদ্যালয়ের শিক্ষক মো. নাসির উদ্দিন,সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক মো. মাসুম বিল্লাহ,লতিফিয়া মাদ্রাসার শিক্ষক সাইফুল ইসরাম,আবু হুরায়রা দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. সরোয়ার হোসেন ও মো.শহিদুল ইসলাম প্রমূখ।

এসব কর্মসূচিতে দুর্নীতি প্রতিরোধ কমিটি‘র সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সততা সংঘের সদস্যগণ, পরামর্শক কউন্সিল সদস্যগণ, শিক্ষক,সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যোগদান করেন।

এছাড়া দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-উপলক্ষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি মহান স্বাধীনতা দিবস পালন, প্রাক জুম্মা মসজিদে দুর্নীতি বিরোধী আলোচনা, শিক্ষার্থীদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও শনিবার সকাল ১০টায় উপজেলার সকল স্কুল-কলেজ ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে সততা সংঘের পরামর্শক কাউন্সিল কমিটির নেতৃত্বে পৃথক পৃথক ভাবে একযোগে সততা সংঘের সদস্যদেরকে দুর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

-এআরকে


সম্পর্কিত খবর