শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বৃহস্পতিবার প্রেসক্লাবে ইসলামী ঐক্যজোটের সন্ত্রাসবিরোধী সমাবেশ 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Islami oikko jut৩০ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের আহ্বানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এ বিষয়ে ইসলামী ঐক্যজোটের মজলিশে শুরার সভায় নেতৃবৃন্দ বলেন, ইসলামে পরিমিতবোধের গুরুত্বও অপরিসীম। আমরা অস্ত্রের জোরে নয় ঈমানী শক্তি নিয়ে লড়াই করি। ইসলামে সন্ত্রাস, আত্মহনন, আত্মহত্যা, নিরীহ মানুষ হত্যা জিহাদ নয়। ইসলামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের স্থান নেই।

তারা বলেন, ইসলাম পূর্ণাঙ্গ, সার্বজনীন, শান্তিপ্রিয়, সহনশীল এবং উদার, মধ্যপন্থী দীন। সামাজিক ন্যায়বিচার, সমতা, সহযোগিতা, মানবিক মর্যাদা এবং মানুষের মধ্যে পারস্পরিক বিনিময়ের আদর্শ লালন করে। এখন দরকার হচ্ছে, উগ্রতা, চরম্পন্থা, সন্ত্রাস ও উসকানিমূলক তৎপরতা পরিহার করে উম্মতের অস্তিত্ব রক্ষা ও নবচেতনায়  ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ইসলামের বিধান অনুযায়ী সুচিন্তিত পরিকল্পনার আওতায় গঠনমূলক ও দেশ জাতির জন্য কল্যাণমুখী কর্মসূচি নিয়ে এগিয়ে  যাওয়া। এর জন্য দরকার উদার মধ্যপন্থা অবলম্বন ও ভারসাম্যপূর্ণ দৃষ্টিভঙ্গী গ্রহণ করা।

তাঁরা আরো বলেন, অন্তর থেকে দুর্বলতা, অসহায়ত্ব ,সকল ভয় ভীতি বিদায় করে ঈমানী বলে বলীয়ান হয়ে ন্যায়, ইনসাফ কায়েমে সবাইকে একযোগে কাজ করতে হবে। সব প্রলোভন, ভয়, হুমকি, ধমকি মোকাবেলা করে নিষ্ঠার সাথে এগিয়ে যেতে  হবে ।

গতকাল লালবাগস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত মজলিশে শুরার সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন।

বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবদুল হামীদ (পীর সাহেব মধুপুর),মাওলানা আব্দুর রশিদ মজুমদার, মাওলানা যুবায়ের আহমদ,মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আবু তাহের জেহাদী,অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মুফতী জিয়াউল হক মজুমদার, সহকারী মহাসচিব মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা একেএম আশরাফুল হক,মাওলানা ফারুক আহমদ, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা রিয়াজতুল্লাহ প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ