শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

islamic_university_bangladesh_islamic_unviersity_gate_iu_gateইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০ মেধাবী শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পুরস্কার। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক তারা এ পদকের জন্য মনোনীত হয়েছেন।

আগামী বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে এ পদক তুলে দিবেন বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৩ ও ২০১৪ সালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে যেসব শিক্ষার্থী সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত হয়েছেন তাদেরকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন এ পদকের জন্য মনোনীত করেছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত ১০ মেধাবী শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’  এর জন্য মনোনীত হয়েছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তরা হলেন, ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভুক্ত আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ইব্রাহিম আল মামুন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের নাজমুস সাদাত, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আব্দুস সালাম, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন ও মুসলিম বিধান বিভাগের মো: মিফতাহুল হাসান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের মো: মুসতাসিম বিল্লাহ।

২০১৩ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তরা হলেন, ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভুক্ত আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মো: আব্দুল খালেক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের নিশাত আরা সমা, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মো: মাসুদ রানা, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আল ফিক্হ বিভাগের জামিরুল ইসলাম এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভ’ক্ত গনিত বিভাগের শামীম আক্তার।

এআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ