শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


আসামে গানের কনসার্ট বন্ধে ৪০ আলেমের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_21273" align="alignleft" width="500"]asam_shukrabar ফাইল ছবি[/caption]

ভারতের আসামে একটি গানের কনসার্ট বন্ধে ৪০ জনেরও বেশি আলেম আহ্বান জানিয়েছেন। অনুষ্ঠানটিতে আসামের কিশোরী গায়িকা নাহিদ আফ্রিনের গান করার কথা।

গান গাওয়া এবং রাত পর্যন্ত নারী-পুরুষ একসঙ্গে কনসার্ট দেখা ক্ষতিকর হতে পারে বলে হোজাই এবং নগাঁও জেলায় হ্যান্ডবিল বিলি করছেন তারা। খবর বিবিসির

তবে অনুষ্ঠানটির সংগঠক আর গায়িকা আফ্রিন ঘোষণা করেছে কনসার্ট হবেই। রাজ্যের বিজেপি নেতৃত্বাধীন সরকারও বলেছে, আসামের জনপ্রিয় ওই গায়িকাকে তারা সবরকম সুরক্ষা দেবে।

আসামের নগাঁও জেলার একটা ছোট শহর উদালী। সেখানকার স্থানীয় কলেজ মাঠে ২৫ মার্চ একটি সঙ্গীত সন্ধ্যার আয়োজন করেছে উদালী ক্রীড়া সংস্থা।

টিকিট বিক্রি, চাঁদা তোলা, প্যান্ডেল বাঁধা - এসব কাজ চলার মধ্যেই দু'দিন আগে উদালী বাজারে হ্যান্ডবিল বিলি করা শুরু হয় ঐ গানের অনুষ্ঠানটি বর্জন করার আহ্বান জানায় আলেমরা।

নগাঁও আর হোজাই জেলার মাদ্রাসা শিক্ষকসহ ৪৬ জনের নাম করে আবেদন জানানো হয় ঐ হ্যান্ডবিলে যে গান গাওয়া, রাত পর্যন্ত নারী পুরুষ একসঙ্গে বসে জলসা দেখা, এগুলো শরিয়ত বিরোধী। তাই ঐ অনুষ্ঠান বর্জন করা উচিত।

আবেদনে নাম রয়েছে আসাম রাজ্য জমিয়ত উলামার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রশীদ কাসেমীর। তিনি বলন, রাত্রিবেলায় পুরুষ-মহিলারা সব একসঙ্গে যাবেন। এতে ক্ষতির আশঙ্কা আছে। তাছাড়া শরিয়ত এধরনের জিনিস নিষিদ্ধ করে।

তিনি বলেন, জলসা হলে আশপাশের মসজিদে নামাজ পড়া যাবে না। এই বিষয়গুলো কানে আসার পরে আমরা সিদ্ধান্ত নিই বিষয়টা মানুষকে জানানো দরকার যে এগুলো ঠিক নয়।

আরএফ


সম্পর্কিত খবর