শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মাহমুদ আব্বাসকে হোয়াইট হাউমে আমন্ত্রণ জানিয়েছে ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

White houseআওয়ার ইসলাম : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ সফরে ফিলিস্তিনি নেতা মাহমুদ আব্বাসকে আমন্ত্রণ জানিয়েছেন। উভয় পক্ষ থেকেই জানানো হয়, জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট দায়িত্ব নেয়ার পর থেকে এটি ছিল তাদের মধ্যে প্রথম ফোনালাপ। গত শুক্রবার এ আমন্ত্রণ জানানো হয়।
আব্বাসের মুখপাত্রের বরাত দিয়ে ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা জানায়, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প (ফিলিস্তিন-ইসরাইল) রাজনৈতিক প্রক্রিয়া পুনরায় শুরু করার উপায় খুঁজে বের করতে খুব শিগগিরই হোয়াইট হাউজ সফর করতে আব্বাসকে আমন্ত্রণ জানিয়েছেন।
ওয়াফার মুখপাত্র নাবিল আবু রুদিনা জানান, ট্রাম্প শান্তি প্রক্রিয়ার ব্যাপারে তার অঙ্গীকারের ওপর জোর দেন যা ফিলিস্তিনি ও ইসরাইলি নাগরিকদের মধ্যে পুনরায় শান্তির অবস্থান তৈরি করবে।
আব্বাস ট্রাম্পকে বলেন, শান্তি হচ্ছে ফিলিস্তিনি জনগণের একটি কৌশলগত পছন্দ যা ইসরাইলের পাশে ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠাকে এগিয়ে নেবে।
হোয়াইট হাউজ জানায়, ট্রাম্প তার ব্যক্তিগত বিশ্বাসের প্রতি জোর দিয়ে বলেন, ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। এক্ষেত্রে চুক্তি করার সময় এসেছে।
উল্লেখ্য, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির নেতৃত্বে পরোক্ষ আলোচনা ভেঙ্গে যাওয়ায় ২০১৪ সালের এপ্রিল থেকে এ শান্তি প্রক্রিয়া স্থবির হয়ে রয়েছে।
-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ