শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Enternআওয়ার ইসলাম : চার দিনের কর্মবিরতির পর আজ তা প্রত্যাহার করেছে ইন্টার্ন চিকিৎসকগণ। আজ সোমবার সকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে বৈঠকের পর ইন্টার্ন চিকিৎসকরা তাদের চলমান কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী জানান, সকালে স্বাস্থ্যমন্ত্রীর সাথে ইন্টার্ন চিকিৎসক নেতাদের বৈঠক হয়। বৈঠকে চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের আশ্বাস দেওয়া হলে ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মরিরতি প্রত্যাহারের ঘোষণা দেন।

এক সহকর্মীর লাঞ্ছিত হওয়ার জেরে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ইন্টার্ন চিকিৎসকরা গত ১৯ ফেব্রুয়ারি গুরুতর রোগীর এক স্বজনকে দফায় দফায় মারধর এবং কান ধরে ওঠবস করান।

এ ঘটনা তদন্তে শজিমেক হাসপতাল কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি করা হয়। পরে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে শজিমেকের চার ইন্টার্ন চিকিৎসকের ইন্টার্নশিপ ৬ মাসের জন্য স্থগিতসহ তাদের ভিন্ন ভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়।

এ খবর জানাজানি হলে বগুড়া শজিমেকের ইন্টার্ন চিকিৎসকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। চার সহকর্মীকে ‘শাস্তি দেওয়ার প্রতিবাদে’ তাৎক্ষণিক প্রতিবাদ হিসেবে গত ২ মার্চ বৃহস্পতিবার বিকেলে হঠাৎকর্মস্থল ছেড়ে চলে যান।

শজিমেকে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে শনিবার থেকে দিনাজপুর, খুলনা, রাজশাহী, বরিশাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং সিরাজগঞ্জের নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও কর্মবিরতিতে যান।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ