শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মৌলভীবাজারে আন্তঃজেলা হামদ-নাত ও হিফজ প্রতিযোগিতা সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

habiganjমৌলভীবাজার পলিটেকনিক্যাল কলেজ সংলগ্ন মাতারকাপন হাফিজিয়া মাদরাসার বার্ষিক মাহফিল উপলক্ষে আন্তঃজেলা হামদ-নাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৭ সম্পন্ন হয়েছে গতকাল (৪ মার্চ)।

মৌলভীবাজারের বরুণা মাদরাসা, শেখবাড়ি মাদরাসা, শ্রীমঙ্গল জামেয়া ইসলামিয়া, মৌলভীবাজার দারুল উলুমসহ দশটি মাদরাসার শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করে প্রতিযোগিতায়। সকাল দশটা থেকে শুরু হওয়া মনোমুগ্ধকর এই অনুষ্ঠানে সিলেটের সাড়া জাগানো উপস্থাপক কবি মীম সুফিয়ানের সঞ্চালনায় হামদ-নাত পর্বের বিচারকার্য পরিচালনা করেন মাসিক নবধ্বনি'র সহকারী সম্পাদক তরুণ গল্পকার হামমাদ রাগিব ও কিরাআতে সাবআ'র কারি কণ্ঠশিল্পী আলাউর হাবীব।

অতিথি হিশেবে উপস্থিত ছিলেন শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘর-এর প্রতিনিধি, কবি ও গীতিকার হাম্মাদ তাহমীম। হিফজুল কোরআন পর্বে বিচারক ছিলেন সিলেটে হিফজের জন্য বিখ্যাত মাদরাসা জামেয়া ওমরপুরের হিফজ বিভাগের প্রধান, উসতাজুল হুফফাজ হাফেজ শাইখ আশরাফ উদ্দিন।

সঙ্গে ছিলেন সুনামগঞ্জের স্বনামধন্য হাফেজ মাওলানা মোসলেহুদ্দিন। হামদ-নাত ও হিফজে 'ক'-'খ' শাখা মিলিয়ে পাঁচজন করে মোট বিশজন বিজয়ীকে সম্মাননা পুরষ্কার প্রদান করা হয়। হামদ-নাতে প্রথম স্থান অধিকার করে কিশোর মোহাসসিন এবং হিফজুল কোরআনে প্রথম স্থান ছিনিয়ে নেয় শ্রীমঙ্গল জামেয়া ইসলামিয়ার শিশুহাফেজ সিয়াম।

মাতারকাপন হাফিজিয়া মাদরাসার শিক্ষাসচিব মাওলানা হাফেজ ফয়সল আহমদ ও মাদরাসা কর্তৃপক্ষের অক্লান্ত পরিশ্রমে বৈরি পরিবেশেও মনোমুগ্ধকর এই প্রতিযোগিতাটি আয়োজিত হয়। বিকেল তিনটায় কবি মীম সুফিয়ানের কবিতা আবৃত্তির মাধ্যমে সমাপ্তি ঘটে আন্তঃজেলা হামদ-নাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৭ পর্ব।

আরএফ


সম্পর্কিত খবর