বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ইত্তেফাকুল উলামার আন্তর্জাতিক সীরাতুন্নবী সা. সম্মেলন শনিবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ittefaqul_ulama3উবায়দুল্লাহ সাআদ: বৃহত্তর ময়মনসিংহের সর্ববৃহৎ ঐক্যবদ্ধ প্লাটফরম অরাজনৈতিক সেবামূলক দ্বীনি সংগঠন ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিংহের উদ্যোগে আগামী ৪ মার্চ রোজ শনিবার সকাল ১০টায় ময়মনসিংহ শহরের ঐতিহাসিক আঞ্জুমান ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

বৃহত্তর ময়মনসিংহের ঐক্যের প্রতীক ইত্তেফাকের এই সম্মেলন ঘিরে পুরো ময়মনসিংহবাসীর মাঝেই আনন্দের আবহ লক্ষ করা যাচ্ছে। ময়মনসিংহ ও তার আশপাশের শহরগুলোতে সীরাত সম্মেলনের ব্যানার, ফ্যাস্টুন, পোস্টারে ছেয়ে গেছে। বেশ কয়েকদিন আগে থেকেই নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি।

এবারের সীরাত সম্মেলনে সভাপতি হিসাবে বেশ কয়েকজন বরেণ্য আলেমেদ্বীনকে নিবর্চিত করা হয়েছে। এরা হলেন, মাওলানা আবদুর রহমান হাফিজ্জী, সভাপতি মজলিসে সূরা ইত্তিফাকুল উলামা ময়মনসিংহ। মাওলানা খালেদ সাইফুল্লাহ সা'দী সভাপতি, কেন্দ্রীয় আমেলা ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ। এছাড়া ময়মনসিংহ বড় মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবদুল হক ইত্তেফাকুল উলামা ময়মনসিংহের কেন্দ্রীয় আমেলার সিনিয়র সহ-সভাপতি মুফতি আহমদ আলী ময়মনসিংহের ফতোয়া বোর্ড এর সভাপতি মুফতি ফজলুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্ম মন্ত্রাণালয়ের মাননীয় মন্ত্রী আলহাজ অধ্যাক্ষ মতিউর রহমান এম.পি বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছে ময়মনসিংহ পৌরসভার মেয়র জনাব ইকরামুল হক টিটু। বিশেষ মেহমান হিসাবে তাশরিফ আনবেন কুতুবুল আলম সাইয়্যিদ হুসাইন আহমদ মাদানী রহ. এর সাহেবজাদা আওলাদে রাসূল হযরত আসজাদ মাদানী, ভারত উপ-মহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ দারুল উলুম মঈনুল ইসলাম হাটাজারী মাদরাসার সম্মানিত শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী।

এছড়াও অন্যন্যদের বয়ান করবেন হবিগঞ্জের মাওলানা তফাজ্জুল হক আজিজ, খতিবে যমান মাওলানা নূরুল ইসলাম ওলিপুরী, মজলিশে দাওয়াতুল হকের আমীর মাওলানা মাহমুদুল হাসান, কিশোরগঞ্জের মাওলানা আনোয়ার শাহ, চরমোনাই এর পীর মুফতি সৈয়দ ফয়জুল করীম, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভারপ্রাপ্ত খতীব মাওলানা মিযানুর রহমান, দৈনিক ইনকিলাবের সহ-সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খাঁন নদভী, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শরীফ মুহাম্মদ ও প্রফেসর ড. মাওলানা শামছুল হক সিদ্দীকিসহ আরো অনেকেই।

সম্মেলনের প্রস্তুতি কেমন জানতে চাওয়া হলে সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলা সভাপতি বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মুহিব্বুল্লাহ আওয়ার ইসলামকে বলেন, সম্মেলনের প্রস্তুতি ইতিমধ্যেই শতভাগ সম্পন্ন হয়েছে। বিশেষ করে সম্মেলনে স্থলে মঞ্চ ও প্যান্ডেলের কাজ শেষ হয়েছে।

তিনি বলেন, সীরাত সম্মেলনকে কেন্দ্র করে আমরা একটি ব্যতিক্রমধর্মী স্মারক গ্রন্থ করছি। আল-ইত্তেফাক নামে এই গ্রন্থ সাজানো হয়েছে দেশের স্বনামধন্য লেখকদের সীরাতের তথ্যসম্বলিত প্রবন্ধ দিয়ে, যা মানব জীবনের ইহকাল ও পরকালের পাথেয় হবে। সেখানে ইত্তেফাকের সদ্য প্রয়াত সাধারণ সম্পাদকের বর্ণাঢ্য জীবনিও তুলে ধরা হয়েছে।

তিনি ধর্মপ্রাণ সবাইকে সম্মেলনে উপস্থিত হয়ে সম্মেলন সফল করার উদাত্ত আহবান জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ