বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

ছাতকে তাফসির মাহফিলে হামলার প্রতিবাদে বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sylhet15ইমদাদ ফয়েজী, সিলেট: সুনামগঞ্জের ছাতকে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের তাফসির মাহফিলে কতিপয় ফুলতলি উগ্র অনুসারী কর্তৃক হামলা ও দু'জনকে হত্যার প্রতিবাদে করণীয় নির্ধারনে আজ জামেয়া কাসিমুল উলুম দরগাহ হজরত শাহজালাল রহ. মাদরাসায় সিলেটের কওমি শীর্ষ আলেমরা জরুরি বৈঠকে মিলিত হন।

এতে মুফতি আবুল কালাম জাকারিয়াকে আহবায়ক ও মাওলানা মুশতাক আহমদ খানকে সদস্যসচিব করে ইত্তেহাদে আহলে সুন্নাত ওয়াল জামায়াত নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ বাদ আছর ইত্তেহাদে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ব্যানারে সিলেট শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। অপর সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল প্রতিবাদ সমাবেশের কথা রয়েছে। সেখান থেকে নতুন কর্মসুচি আসতে পারে।

এদিকে মাহফিলে হামলার প্রতিবাদ জানিয়েছেন সিলেটের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ কওমী ও ফুলতলী পীরের অনুসারীদের মধ্যে সংঘর্ষে প্রাণহানির ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। একই সাথে উভয় উভয়পক্ষকে রক্তপাত ও সংঘাতের পথ পরিহার করে সৃষ্ট সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের আহবান জানিয়েছেন।

আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আগামী সপ্তাহজুড়ে  সিলেটে উভয়পক্ষকে সভা-সমাবেশ থেকে বিরত রাখার জন্য স্থানীয় প্রশাসনকে উদ্যোগ গ্রহনের অনুরোধ জানিয়েছেন।

বিবৃতিদাতারা হলেন, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার নবনির্বাচিত সভাপতি মাওলানা মো. এহসান উদ্দিন ও সাধারণ সম্পাদক মাওলানা জালাল উদ্দিন ভূইয়া, শায়খে বাঘা (র) স্মৃুতি ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মাসরুর আহমদ, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সহসভাপতি হাফিজ শিব্বির আহমদ রাজি, সেক্রেটারী মাওলানা সালেহ আহমদ শাহবাগী প্রমুখ।

এদিকে  নিহত আব্দুল বাছিত বাবুলের জানাযা আজ বিকাল ৫টায়  ছাতক হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, 'একটি তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে মানুষ হতাহতের ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক ও অনভিপ্রেত। তিনি সিলেটের সকল ধারার আলিম-উলামা ও সাধারণ জনতাকে উদ্দেশ্য করে বলেন, বিচ্ছিন্ন একটি ঘটনাকে কেন্দ্র করে কোনো উস্কানী ও প্রতিহিংসামূলক কর্মে লিপ্ত হবেন না। তিনি বলেন, দুষ্কৃতিকারীরা যে নৃশংস হামলা চালিয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই। যারা এ ধৃষ্টতাপূর্ণ ঘটনা ঘটিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।'

জানাযায় অন্যান্যের মধ্যে অংশ নেন ছাতক দোয়ারার সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন, আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওয়ার আলী, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আ.ন.ম শফিকুল হক, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী, ছাতক উপজেলা চেয়ারম্যান ওলীউর রহমান চৌধুরী বকুল, বিশিষ্ট মুরব্বী আবরু মিয়া তালুকদার, আওয়ামীলীগ নেতা ছানাউর রহমান ছানা, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম সহ স্থানীয় ও জেলা আল ইসলাহ নেতৃবৃন্দ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ