শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


সাজা হলেও নির্বাচন করতে পারবেন খালেদা জিয়া: ব্যারিস্টার মওদুদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Moudud-2আওয়ার ইসলাম : ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, মিথ্যা মামলায় সাজা দিয়েও খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখা যাবে না। বিএনপি চেয়ারপার্সনকে অন্যায়ভাবে সাজা দেয়া হলে তার জনপ্রিয়তা অনেক বেড়ে যাবে এবং সেই মামলায় উচ্চ আদালতে আপিল করবো ও তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচনের সব ধরনের কাজে তিনি অংশ নিতে পারবেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এ সময় বলেন, দেশে আর কোনো দিন এক দলীয় নির্বাচন হবে না। বিএনপির আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি একসঙ্গে চলবে।

শনিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি-জোটের শরিক দল লেবার পার্টি আয়োজিত পিলখানা ট্র্যাজেডি স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, নির্বাচন কমিশন বা নির্বাচনকালীন সহায়ক সরকারও বড় কথা নয়। গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে হবে। সবার জন্য সমান অধিকার নিশ্চিত করতে হবে। তা শুধু নির্বাচনের এক মাসে আগে নয়, এখন থেকেই সবার জন্য সমান অধিকার নিশ্চিত করতে হবে। সব নেতা-কর্মীর নামে থাকা মামলা প্রত্যাহার করে নিতে হবে। তাহলে বোঝা যাবে একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের সম্ভাবনা আছে।

অন্যদের মধ্যে লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ বক্তব্য দেন।

-এআরকে


সম্পর্কিত খবর