শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘জনগণের হৃদয় থেকে হাফেজ্জী হুজুরের নাম মুছা যাবে না‘

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

raju_sylhetইমদাদ ফয়েজী; সিলেট: বেফাকুল মাদারিস এর সহসভাপতি, জামিয়া গহরপুর সিলেট এর প্রিন্সিপ্যাল হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু বলেছেন, অপসংস্কৃতির মোকাবেলায় সুস্থ-সুন্দর সংস্কৃতি চর্চার বিকল্প নেই। ভাষার মাসে সংস্কৃতির নামে যারা অপসংস্কৃতিতে দেশকে ভাসিয়ে দিতে মাথাচাড়া দিয়ে ওঠেছে, তাদের এদেশ থেকে তাড়াতে হতে হবে।

পাঠ্যপুস্তকে ইতিবাচক পরিবর্তনের জন্য সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এদেশের প্রতিটি গ্রামের সাথে আলেমদের হৃদয়ের সম্পর্ক। এমনকি গ্রাম-গঞ্জের সবুজ পরিবেশ, মনোরম হাওয়া, আর ধুলিকণার সাথে তাঁদের আত্মার আত্মীয়তা। সাইনবোর্ড থেকে হাফেজ্জি হুজুর রহ., মুফতি আমিমুল ইহসান রহ. এর নাম মুছে ফেললেও জনগণের হৃদয় থেকে উলামায়ে কেরামের নাম কখনও মুছা যাবে না।'

ইসলামি সাংস্কৃতিক ফোরাম শেরপুর, ওসমানীনগর এর কেরাত ও গজলসন্ধ্যায় শুক্রবার রাত ৯ ঘটিকায় উপর্যুক্ত কথাগুলো বলেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জামেয়া মাদানিয়া কাজিরবাজার এর মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, জামেয়া কাসিমুল উলূম দরগাহ এর মুদাররিস হাফিজ মাওলানা জুনাইদ কিয়ামপুরী। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আলী আসগর, রাজনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল প্রমুখ।

তেলাওয়ায়াত করেন কারি মাওলানা আব্দুল মতীন, কারি জহিরুল হক, হাফিজ মাওলানা বেলাল আহমদ, কারি মশাহিদ শিকদার প্রমুখ।

হামদ, না'ত ও দেশাত্মবোধক ইসলামি সঙ্গীত পরিবেশন করেন ফয়েজ আহমদ শাহরুখ, ইসহাক আলমগির, আহমদ আব্দুল্লাহ, শালীন আহমদ, মামুনুর রশিদ মামুন, রাকিব আল হাসান, জাহেদ আহমদ প্রমুখ।

উপাস্থাপনায় ছিলেন মীম সুফিয়ান।

আরআর

rokon_book2


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ