মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


মায়েদের দেয়া হবে উপবৃত্তি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

1254আওয়ার ইসলাম : শিক্ষার্থীদের মত এবার উপবৃত্তি পাবেন মায়েরাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করবেন।
মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত এক কোটি ৩০ লাখ শিশুর মাকে এ উপবৃত্তি দেওয়া হবে।

শুক্রবার দুপুরে মাগুরা সদর উপজেলার রাউতড়া হৃদয়নাথ স্কুল ও কলেজ অডিটরিয়ামে 'মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণে প্রধান শিক্ষক ও মা সমাবেশে' এ তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল-হোসেন। জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ সমাবেশের আয়োজন করে।

মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডু, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখর, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন, পিটি আইয়ের সুপারিটেন্ডেন্ট বাদল চন্দ্র রায় প্রমুখ।

আকরাম-আল-হোসেন বলেন, সরকার মনে করে শিশুদের প্রথম শিক্ষক হচ্ছেন ‘মা’।  প্রাথমিক শিক্ষা হচ্ছে জাতির ভিত্তি। এই ভিত্তি সুদৃঢ় করতে মা ও শিক্ষকদের সঠিক ভূমিকা পালন করতে হবে।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ