বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

রোহিঙ্গা এবার উপন্যাসে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sukhia

সাহিত্য ডেস্ক: রোহিঙ্গাদের নিয়ে ব্যতিক্রমী উপন্যাস লিখলেন প্রতিশ্রতিশীল তরুণ লেখক ও সাংবাদিক রোকন রাইয়ান। গল্পচ্ছলে বর্বরতম নির্যাতিত এ জাতির ইতিহাস তুলে এনেছেন নিখুতভাবে। যা পাঠক হৃদয়ে দাগ কাটবে একই সঙ্গে পাঠককে দাঁড় করাবে সময়ের দায়বদ্ধতায়।

রোহিঙ্গাদের নির্যাতনের ইতিহাস দীর্ঘ। সাম্প্রতিক সময়ে সেই মাত্রা আরো বেড়েছে। গত অক্টোবর থেকে রাখাইনে জাতিগত যে দাঙ্গা অব্যাহত রয়েছে এখন পর্যন্ত রোহিঙ্গা গোষ্ঠী দেশ ছেড়ে আশ্রয়ের জন্য আসছে বাংলাদেশে। একটা জাতি কতটা নির্মমতার শিকার হলে ছাড়তে পারে ভিটে বাড়ি, নৌকায় পাড়ি দেয়ার সাহস করে দীর্ঘ নদী তা কল্পনাতীত। সুখিয়া সেই নির্মমতার জ্বলন্ত উদাহরণ।

সুখিয়া রোকন রাইয়ানের তৃতীয় বই। এর আগে বইপোকাদের দল ও বন্ধু পরিবহন দিয়ে পাঠক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। কিশোর উপন্যাসে রেখেছেন মেধার স্বাক্ষর। সুখিয়া সেই জায়গাকে আরো শক্তিশালী করবে বলে জানিয়েছেন লেখক।

বইটি বাজারে আসবে আগামী কাল ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার।

প্রকাশক : সাহস পাবলিকেশন্স
স্টল নং : ৩৬৯ (সোহরাওয়ার্দী উদ্যান)
৮০ পৃষ্ঠার বইটির মূল্য ১৩৫ টাকা।
ফোন : ০১৭১৭৮৩১৯৩৭


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ